সংবাদ শিরোনাম

আড়াইহাজারে ১২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার,  চালক ও হেলপার আটকভূঞাপুরে খানাখন্দে ভরা ৮০০ মিটার সড়ক, দুর্ভোগে কয়েক গ্রামের লাখো মানুষকোটালীপাড়ায় ফের অগ্নিকান্ড, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাইজামালপুরে পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত টাঙ্গাইলে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী আহতইশরাকের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করল দুদকভারত কিছু ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দেবে : স্বাস্থ্যমন্ত্রীওয়ালটন ল্যাপটপ কিনে ১০০% ক্যাশব্যাক পেলেন ফ্রিল্যান্সার নাজমুলসিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা মামলায় আটক-১টাঙ্গাইলে কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী কেন্দ্র পুড়িয়ে দেওয়ার অভিযোগ

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মাদারীপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল, চাল ও হুইল চেয়ার বিতরণ

◷ ৬:০৬ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১ ঢাকা
madaripur

স্টাফ রিপোর্টার, মাদারীপুরঃ মাদারীপুরে বৃহস্পতিবার সকালে শহরের তরমুগরিয়া এলাকায় প্রতিষ্ঠিত প্রসিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের সাড়ে ৩শ’ প্রতিবন্ধী শিক্ষার্থী ও দুস্থদের মাঝে কম্বল, হুইল চেয়ার ও চাল বিতরণ করা হয়েছে।

এ সময় প্রধান অতিথি থেকে কম্বল, হইল চেয়ার ও চাল বিতরণ করেন স্থানীয় সরকার অধিদপ্তরের মাদারীপুরের উপপরিচালক মো. আজহারুল ইসলাম। বিনামূল্যে এই শীতবস্ত্র পেয়ে খুশি হত-দরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থী ও স্বজনরা।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক খায়রুল আলম সুমন, সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক তাপস ফলিয়া, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরান উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. সেলিনা আখতার জানান, ১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩শ’ ৫৭জন। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে সে জন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়।