সংবাদ শিরোনাম

সীমান্তে চীন ও ভারতের সেনাদের মধ্যে ‘ফের সংঘর্ষ’নোয়াখালীতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখমসিটি ব্যাংকের স্থানান্তরিত গুলশান শাখার উদ্বোধনমেয়াদ উত্তীর্ণ বিএনপির কমিটি বাতিলের দাবিতে জামালপুরে ঝাড়ু হাতে বিক্ষোভচট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদেররংপুরে ছাত্রীনিবাস থেকে কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধারকক্সবাজারে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার, চলছে ভয়ংকর ব্ল্যাকমেইলওশাহজালালে জাল ভিসায় যুক্তরাজ্য যাওয়ার চেষ্টা, ভারতীয় নাগরিক আটক৪-৫ দিনের মধ্যে দেশের সব জেলায় ভ্যাকসিন যাবে: পাপনব্রাজিলে প্লেন বিধ্বস্ত, সভাপতিসহ ৪ ফুটবলার নিহত

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিক্ষিত বেকার মুক্তিতে চাঁদপুরে কেয়ারগিভারস ইনষ্টিটিউটের কর্মশালা

◷ ৯:০২ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১ চট্টগ্রাম
Chadpur news

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: ‘ছয় মাসের প্রশিক্ষণ, সেবা দিবে আজীবন’ এই শ্লোগানকে ধারণ করে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় কারিগরি ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান কেয়ারগিভারস ইনস্টিটিউটে ‘স্বাস্থ্য সেবা বিষয়ক কারিগরি শিক্ষায় দক্ষতা বৃদ্ধি ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারী) বেলা ১১ টায় ছেংগারচর বাজারস্থ মহিন প্লাজায় প্রতিষ্ঠানটির কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিচালক ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ।

ইনস্টিটিউটের মতলব উত্তর শাখার সিইও জান্নাতুল ফেরদৌসীর সভাপতিত্বে ও কর্পোরেট ট্রেইনার মেসবাহ উদ্দিন বিশ্বাসের উপস্থাপনায় এসময় কালিপুর হাইস্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মোঃ শরীফ হোসেন, সমাজকর্মী মোশারফ ঢালী, মানবাধিকার কর্মী জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ‘দেশে বেকার সমস্যা থেকে উত্তরণের পথ হিসেবে চাকুরী দেওয়া এবং শিক্ষিত বেকারদের ঝরে পড়া রোধ করে তাদেরকে স্বাবলম্বী করে তাদের জীবনকে আলোকিত করে গড়ে তোলাই আমাদের লক্ষ্য ও উদ্দ্যেশ্য। এই প্রতিষ্ঠানটির মাধ্যমে কারিগরি শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠবে। এখান থেকে ৬ মাসের কেয়ারগিভিং কোর্স সম্পন্ন করে দক্ষ জনশক্তির চাহিদা থাকবে দেশ-বিদেশে।  জাপানি ভাষায় পারদর্শী হলে বিনা খরচে জাপান যেতে পারবে ৬০ হাজার দক্ষ কেয়ারগিভারস কর্মী।

এখানকার কোর্স সম্পন্ন করে দেশের অভ্যন্তরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল, বৃদ্ধাশ্রম, নার্সিং হোম, প্যারালাইসিস সেন্টার এবং সেবা গ্রহীতাদের হোমকেয়ার প্রদানের সুযোগ রয়েছে। কোর্সটি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত এবং কোর্সের সার্টিফিকেট নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে চাকরি লাভ করা সম্ভব। সারা বাংলাদেশে কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশের ৫১ টি শাখার মাধ্যমে শিক্ষাদান করা হচ্ছে বলেও প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান’।

এর আগে শনিবার (২রা জানুয়ারী) দুপুরে ছেংগারচর বাজারস্থ মঈন প্লাজায় ফিতা কেটে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধনশেষে বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।এর আগে প্রতিষ্ঠানটির নড়াইল শাখার উদ্বোধন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।