সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ত্রিশালে বেইলি ব্রিজ ভেঙ্গে ‘মরণ’ ফাঁদ!

◷ ১০:২৫ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১ ময়মনসিংহ
Trishal news

মামুনুর রশিদ,  ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি:  ময়মনসিংহের ত্রিশাল ফুলবাড়িয়া সড়কের ত্রিশাল পোড়াবাড়ি বাজারে খির নদীর উপরের বেইলী ব্রিজের পাটাতন  আবারো ভেঙ্গে গেছে। জানমালের নিরাপত্তার জন্য ব্রিজের উপর টানানো হয়েছে লাল নিশান।

গত ২  দিন আগে একটি বালুভর্তি ট্রাক ব্রিজের উপর আটকে গিয়ে ব্রিজের উপরের পাটাতন ভেঙ্গে যায়। এতে করে ত্রিশাল ও ফুলবাড়িয়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এর আগেও বেশ কয়েকবার ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হলেও মানুষের দুর্ভোগের শেষ নেই।

জানা যায়,খিরু  নদীর উপর ১৯৮২ সালে নির্মাণ করা হয় এই বেইলি ব্রিজটি। নির্মাণের দশ পনের বছর ব্রিজ এর অনেক স্থানে পাটাতন গুলো মরিচা পড়ে ভাঙতে শুরু হয়।এদিকে ঝুঁকিপূর্ণ ব্রিজ ভেঙ্গে যাওয়া পাটাতন দীর্ঘদিন ধরে জোড়াতালি দিয়ে চালানোর ফলে প্রতিনিয়ত ঘটে দুর্ঘটনা। স্থানীয়রা জানান ব্রিজ এর বিভিন্ন স্থানে ভাঙ্গা থাকায় গত কয়েক বছরে ঘটে ছোট বড় অনেক দুর্ঘটনা। এ পর্যন্ত কয়েক শত মানুষ আহত হয়েছেন । অনেকেই পঙ্গুত্বের শিকার হতে হয়। তাই খিরু নদীর উপর বেইলি ব্রিজটি নির্মাণের দাবি জানান স্থানীয় এলাকাবাসী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মন্ডল জানান, কয়েক বছর ধরে ব্রিজরটি বেহাল অবস্থা । সংস্কার করার জোর দাবি জানান তিনি। উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান জানান অতি শীঘ্রই বেইলি ব্রিজটি সংস্থার করা হবে ।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ব্রিজের অবস্থা আসলেই ভালো না। ভাড়ী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল, তবু রাতের আধারে মালবাহী ট্রাক চলাচল করত ওই সেতু দিয়ে।  কয়েক মাস পূর্বে ব্রিজ টি ভেঙ্গে গিয়েছিল , ওই সময় সেটাসংস্কার করা হয়।  এখন আবার ভেঙ্গে যাওয়ার খবর পাওয়া গেছে,  আশাকরি অতি শীঘ্রই তা মেরামত করা হবে।