সংবাদ শিরোনাম

জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের হাতে বোন খুন!টাঙ্গাইলে রাতের অন্ধকারে অতর্কিত হামলায় কলেজ ছাত্র নিহতফেনীর সোনাগাজী পৌর মেয়রের জমির শ্রেনী পরিবর্তন করে রাজস্ব ফাঁকি‘ভারতে যারাই ক্ষমতায় এসেছে, তারাই মুসলমানদেরকে শিক্ষা থেকে দূরে রেখেছে’দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশেরসাজার বদলে আদালত থেকে দেয়া হলো বই, ১০ শর্তে মুক্তি পেলো ৪৯ শিশুকুয়াকাটায় সৈকতে ডিগবাজি দিতে গিয়ে পর্যটকের মৃত্যুঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডশাহজাদপুরে বসতবাড়িতে চোরাই তেলের অবৈধ গোডাউনে ভয়াবহ আগুন, ৩ জন দগ্ধটাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে যুবক গ্রেফতার

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রেললাইনে ফাটল: নারীর লাল চাদরে থামল চলন্ত ট্রেন

◷ ৮:২০ পূর্বাহ্ন ৷ শুক্রবার, জানুয়ারী ৮, ২০২১ ময়মনসিংহ
Mymensingh Picture

কামরুজ্জামান মিন্টু, ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ নগরীর কেওয়াটখালী এলাকায় রেললাইনে হঠাৎ ফাটল দেখতে পেয়ে কয়েকজন নারীর গায়ে থাকা লাল চাদর উঁচিয়ে ধরে থামিয়ে দিলেন চলন্ত ট্রেন। এতে করে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো ট্রেন।

খবর পেয়ে রেলওয়ের প্রকৌশলী ও অন্যান্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফাটল দেখে তা মেরামত শুরু করেন। পরে সেই ত্রুটি সারিয়ে দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন ছেড়ে আসে ব্রহ্মপুত্র এক্সপ্রেস। এ সময় নগরীর কেওয়াটখালী এলাকার রেলের ফাটল দেখতে পেয়ে এমন উপস্থিত বুদ্ধি খাটিয়ে ট্রেনটিকে থামানো হয়।

প্রত্যাক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শীতের সকালে রেললাইনের পাশে রোদে বসে ছিলেন বেশ কয়েকজন নারী। এ সময় তাদের চোখে পড়ে রেললাইনে ফাটল। ততক্ষণে ময়মনসিংহ স্টেশন ছেড়ে আসে ব্রহ্মপুত্র এক্সপ্রেস। দূর থেকে সেই নারীরা ট্রেন আসতে দেখে কোনো উপায় না পেয়ে তাদের গায়ে থাকা লাল চাদর উঁচিয়ে ধরেন। লাল চাদর দেখে সতর্ক সংকেত মেনে ট্রেন থামিয়ে দেন চালক। পরে খবর পেয়ে রেলওয়ের প্রকৌশলী ও অন্যান্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফাটল দেখে তা মেরামত শুরু করেন। পরে সেই ত্রুটি সারিয়ে দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় হাজেরা বেগম জানান, তিনিসহ কয়েকজন নারী সকালে রোদ পোহানোর জন্য জড়ো হয়েছিলেন। এ সময় তারা ময়মনসিংহ-ঢাকা রেললাইনের একটি অংশে ফাটল দেখতে পান। পরে নিজেরাই উদ্যোগী হয়ে দুর্ঘটনা এড়াতে চলন্ত ট্রেনটি থামার সংকেত দেন। তাদের সঙ্গে এলাকার অন্যরা মিলে দুর্ঘটনা প্রতিরোধের চেষ্টা করেন। নয়তো লাইনচ্যুত হয়ে বড় ধরনের ট্রেন দুর্ঘটনার আশঙ্কা ছিল।

রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী কবির হোসেন রানা জানান, তারা ফাটলের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান এবং অস্থায়ীভাবে ফিশপ্লেটের মাঝের ফাটল লোহার পাতটি বদলে রেল চলাচল স্বাভাবিক করেন।

এ বিষয়ে ময়মনসিংহ স্টেশন সুপার জহুরুল ইসলাম বলেন, ময়মনসিংহ-ঢাকা রেলপথে ফাটল থাকায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে লাইন মেরামত করা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।