সংবাদ শিরোনাম

আড়াইহাজারে ১২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার,  চালক ও হেলপার আটকভূঞাপুরে খানাখন্দে ভরা ৮০০ মিটার সড়ক, দুর্ভোগে কয়েক গ্রামের লাখো মানুষকোটালীপাড়ায় ফের অগ্নিকান্ড, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাইজামালপুরে পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত টাঙ্গাইলে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী আহতইশরাকের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করল দুদকভারত কিছু ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দেবে : স্বাস্থ্যমন্ত্রীওয়ালটন ল্যাপটপ কিনে ১০০% ক্যাশব্যাক পেলেন ফ্রিল্যান্সার নাজমুলসিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা মামলায় আটক-১টাঙ্গাইলে কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী কেন্দ্র পুড়িয়ে দেওয়ার অভিযোগ

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সুনামগঞ্জের সুনই জলমহলে খুন

◷ ৯:১০ পূর্বাহ্ন ৷ শুক্রবার, জানুয়ারী ৮, ২০২১ সিলেট
Sunamgonj news

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা পাইকুরহাটি ইউনিয়নের সুনই নদী জলমহালকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে শ্যামাচরন দাস(৫৫) নামে এক একজন নিহত এবং কমপক্ষে ২০জন আহত হয়েছেন।নিহত শ্যামাচরন দাস উপজেলার পাইকুরহাটি ইউনিয়নের সুনই গ্রামের বাসিন্দা ও সুনই জলমহল মৎস্যজীবি সমিতির সভাপতির বাবা।

এই ঘটনার এলাকায় উত্তেজনা বিরাজ করছে। খরব পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮জনকে আটক করেছে।  বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় সুনই বিলে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানাযায়,ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুনই জলমহালকে কেন্দ্র করে দুটি মৎস্যজীবি গ্রুপের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে জলমহল দখল করাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। সম্প্রতি তারা এই জলমহলে মৎস্য আহরনের জন্য হাওরের খলায় ঘর নির্মাণ করে অবস্থান নেয়। এর পর থেকেই উত্তেজনা আরও বেড়ে যায়। এরই জের ধরে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় দিকে  দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে জলমহালের সংঘর্ষে লিপ্ত হয়। এসময় ধারালো অস্ত্রের আঘাতে শ্যামাচরণ বর্মণ নামের একজন মারা যায় ও উভয় পক্ষের ৩০জন আহত হন।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮জনকে আটক করেছে।বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আহতদেরকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে চিকিৎসার জন্য নিয়ে আসা হচ্ছে বলে জানাযায়।

এ ব্যাপারে ধর্মপাশা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা আনোয়ার জাহিদ সরকার বলেন,সাগর নামের একজন ব্যাক্তি হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ ব্যাপারে পাইকুরহাটি ইউনিয়ন পরিষদের চেয়ানম্যান মোঃ ফেরদৌস আলম জানান তিনি একজন খুন হওয়ার খবর পেয়েছেন।

অতি‌রিক্ত পু‌লিশ সুপার হায়াত-উন-নবী জানান, বিরো‌ধের জের ধ‌রে বৃহস্প‌তিবার রাতে দুই প‌ক্ষের লোকজন ‌দেশি অস্ত্র নি‌য়ে সংঘ‌র্ষে ঘটনাস্থ‌লেই শ্যাম চরণ বর্ম‌ণের মৃত্যু হয়। আহত হয় আরও ১০ জন। প‌রে ধর্মপাশা থানা পু‌লিশ গি‌য়ে পরি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে।পু‌লিশ নিহতে লাশ উদ্ধার ক‌রে‌ছে। জলমহাল এলাকায় অতি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়েছে। বর্তমা‌নে প‌রি‌স্থি‌তি শান্ত আ‌ছে।

এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ধর্মপাশা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮ জনকে আটক করেছে।