🕓 সংবাদ শিরোনাম

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ করোনা শনাক্তপরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩সাইকেল চালিয়ে পদ্মা পাড়ি, পারেন প্লেন তৈরি করতেও!

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

জেফ বেজসকে টপকে বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক

elon
❏ শুক্রবার, জানুয়ারী ৮, ২০২১ জানা-অজানা

জানা-আজানা ডেস্কঃ জেফ বেজোসকে টপকে বিশ্বের শীর্ষ ধনীর তকমা জিতেছেন মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক। এখন তিনি ১৮৫ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি সম্পদের মালিক।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) তিনি অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে পেছনে ফেলে প্রথম স্থানে উঠে আসেন। টেসলার শেয়ারের দাম ক্রমাগত বৃদ্ধির ফলে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এই করোনা মহামারির মধ্যেও তড়তড় করে বেড়েছে তার টেসলার বাণিজ্য। গত বুধবার প্রমবারের মতো টেসলা কোম্পানির বাজার মূলধন ৭০০ বিলিয়ন ছাড়িয়ে যায়, আর তাতেই মাস্কের বাজিমাত।

এই গাড়ি কোম্পানিটির সম্পদ এখন টয়োটা, ভক্সওয়াগন, হুন্দাই, জিএম এবং ফোর্ডের সম্মিলিত সম্পদকেও ছাড়িয়ে গেছে।

করোনাকালে জেফ বেজসের সম্পদের পরিমাণও বেড়েছে। তবে, তিনি তার কোম্পানি অ্যামাজনের ৪ শতাংশ সম্পদ তার সাবেক স্ত্রী ম্যাকেইঞ্জ স্কটকে লিখে দেন। আর এতেই এলন মাস্কের সম্পদের পরিমাণ বেজসের সম্পদের পরিমাণকে ছাড়িয়ে যায়।