বাংলাদেশের গণমাধ্যম অবাধ স্বাধীনতা ভোগ করছে: তথ্যমন্ত্রী

◷ ৬:৫০ অপরাহ্ন ৷ শুক্রবার, জানুয়ারী ৮, ২০২১ জাতীয়
hasan

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশের গণমাধ্যম অবাধ স্বাধীনতা ভোগ করছে। শুক্রবার দুপুরে রংপুর বিটিভি উপকেন্দ্র পরিদর্শনে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিতে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, প্রতিটি বিভাগীয় শহরে বিটিভির একটি করে কেন্দ্র হচ্ছে, যা খুব শিগগিরই চালু হবে।

করোনার ভ্যাকসিন নিয়ে কোনো শঙ্কা নেই জানিয়ে তিনি বলেন, চুক্তি অনুযায়ী যথাসময়ে ভারত থেকে ভ্যাক্সিন আসবে। ভ্যাকসিন নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছিল তা নিয়ে সেরাম ইনস্টিটিউট বিবৃতি দিয়েছে এবং গণমাধ্যমে বিষয়টি পরিষ্কার করেছে।

তিনি আরো বলেন, একই সাথে ভারতের স্বাস্থ্যসচিব নিশ্চিত করেছেন যে বাংলাদেশ চুক্তি অনুযায়ী যথাসময়ে করানোর ভ্যাক্সিন পাবে। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতও বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. হাছান মাহমুদ বলেন, করোনা মোকাবিলায় বাংলাদেশের অবস্থান উপমহাদেশের মধ্যে সবচেয়ে ভালো। ব্লুর্মবার্গের রিপোর্ট অনুযায়ী, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উপমহাদেশে বাংলাদেশ সব থেকে ভালো অবস্থায় রয়েছে।

গণমাধ্যমের স্বাধীনতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা নিয়ে কাজ করে, বিশ্বের অনেক দেশে এমন স্বাধীনতা পায় না, এর বাইরেও যদি কেউ হয়রানির শিকার হয় আমার দৃষ্টিগোচর হলে আমি যথাযথ ব্যবস্থা নেই।

তিনি বলেন, রংপুরে বাংলাদেশ টেলিভিশনের উপকেন্দ্র খুব দ্রুত সময়ের মধ্যে বিভাগীয় কেন্দ্রে পরিণত করা হবে। যার ফলে রংপুর বিভাগ থেকেও বিটিভির অনুষ্ঠান সম্প্রচার করা হবে বলেও জানান তিনি।

এর আগে রংপুর জেলা প্রশাসন, মেট্রোপলিটন ও জেলা পুলিশ তথ্যমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে গার্ড অব অনার প্রদান করেন। পরে মন্ত্রী বিটিভির উপকেন্দ্র ও বেতার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে দলের স্থানীয় নেতাকর্মীদের সাথে সার্কিট হাউজে মতবিনিময় করেন।