সুনামগঞ্জের সুনই জলমহলে খুন,তিন গ্রাম পুরুষ শূন্য

Sunamgonj news

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা পাইকুরহাটি ইউনিয়নের সুনই জলমহালটির ইজারা নিয়ে স্থানীয় দুটি মৎস্যজীবী সমিতির মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্বকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ হয়। এতে শ্যামাচরন বর্মন(৫৫) নামে একজন নিহত এবং কমপক্ষে ৩০ জন আহত হয়। হত্যার ঘটনায় পুলিশী ভয়ে তিন গ্রাম এখন পুরুষ শূণ্য হয়ে পড়েছে।

হত্যাকান্ডের ঘটনায় পাইকুরহাটি ইউনিয়ন পরিষদের চেয়ানম্যান মোঃ ফেরদৌস আলম জানান তিনি একজন খুন হওয়ার খবর পেয়েছি। নিহতের ঘটনা খুবেই দুঃখজনক। তিন আরও বলেন, এখানে সুবল বর্মন ও চন্দন বর্মন পৃথক দুটি সমিতির বিরোধ দীর্ঘদিন ধরে চলে আসছে। এ বিরোধের জের ধরেই সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। ঘটনার সময় উপজেলা চেয়ারম্যান ডিসি অফিসে মতবিনিময় সভায় ছিলেন।

অন্যদিকে ধর্মপাশা উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকন বলেন, আমি জেলা প্রশাসকের কার্যালয়ে মিটিং এ ছিলাম। পরে সুনামগঞ্জ পৌর মেয়র নির্বাচনে নৌকা সমর্থিত প্রার্থীর পক্ষে গণসংযোগ করি এবং রাতে বাড়ি ফিরি। ঘটনার সময় আমি এলাকায়ই ছিলাম না। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল অপপ্রচার করছে। আমি নিজেও শ্যামা চরন বর্মন হত্যা কান্ডের জড়িতদের দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবী জানাই।

অতি‌রিক্ত পু‌লিশ সুপার হায়াত-উন-নবী জানান,বিরো‌ধের জের ধ‌রে বৃহস্প‌তিবার রাতে দুই প‌ক্ষের লোকজন ‌দেশি অস্ত্র নি‌য়ে সংঘ‌র্ষে ঘটনাস্থ‌লেই শ্যাম চরণ বর্ম‌ণের মৃত্যু হয়। প‌রে ধর্মপাশা থানা পু‌লিশ ঘটনাস্থলে গি‌য়ে পরি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, জলমহাল এলাকায় অতি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়েছে। বর্তমা‌নে প‌রি‌স্থি‌তি শান্ত আ‌ছে। তিনি আরও বলেন, সাধারণ গ্রামবাসীর আতঙ্কিত হওয়ার কিছু নেই। অহেতুক কাউকে গ্রেফতার বা হয়রানি করা হবে না। এ ঘটনায় আটককৃতদের প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষে জড়িতদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

◷ ১১:২১ অপরাহ্ন ৷ শুক্রবার, জানুয়ারী ৮, ২০২১ সিলেট