• আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফাইজারের টিকা নিলেন সৌদি বাদশা সালমান

৯:০০ পূর্বাহ্ন | শনিবার, জানুয়ারী ৯, ২০২১ আন্তর্জাতিক
soudi salman

আন্তর্জাতিক ডেস্ক- সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ কোভিড-১৯ প্রতিরোধে ফাইজারের টিকার প্রথম ডোজ নিয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার (৮ জানুয়ারি) সৌদি আরবের অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত নিওম সিটিতে তিনি টিকা নিয়েছেন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য দিয়েছে।

প্রতিবেদনে বাদশার টিকা নেয়ার দুটি ছবি এবং একটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়েছে। সেখানে একজন স্বাস্থ্যকর্মী বাদশা সালমানকে টিকা দিচ্ছেন এমনটা দেখা যাচ্ছে।

করোনার টিকা নেওয়ায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ বাদশাহকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, করোনা প্রতিরোধে আজ বাদশাহ ভ্যাকসিন নিয়েছেন। তিনি করোনা মহামারি শুরুর পর থেকে এখনো পর্যন্ত দেশের নাগরিক ও বাসিন্দাদের স্বার্থে সব ধরনের সহায়তা দিয়ে আসছেন।

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সৌদি আরবে টিকা দেয়া শুরু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তিন ধাপে করোনার টিকা দেয়া হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের এবং শেষ ধাপে বাকি সবাইকে টিকা দেয়া হবে। সৌদি নাগরিক ও বাসিন্দাদের সম্পূর্ণ বিনামূল্যে টিকা দেয়া হবে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

সৌদি আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজার ৫৮২ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ৬ হাজার ২৮২ জন।