• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বে করোনা আক্রান্ত ৮ কোটি ৮৮ লাখ ছাড়াল

corona

আন্তর্জাতিক ডেস্ক- বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৮৮ লাখ ২১ হাজার ৬২৯ জনে।

শনিবার সকালে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্যে আরো জানা যায়, এ ভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ১১ হাজার ৬৩৭ জনে। পাশাপাশি কোভিড-১৯ থেকে বিশ্বব্যাপী ৪ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ২৬৪ জন মানুষ সুস্থ হয়েছেন। খবর- ইউএনবি’র

২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় চীনের উহানে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ২৯৩ জন করোনায় আক্রান্ত এবং ৩ লাখ ৬৮ হাজার ৭৩৬ জন মৃত্যুবরণ করেছেন। পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে তৃতীয় অবস্থানে। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয়তে। দক্ষিণ এশিয়ার দেশ ভারতে মোট আক্রান্ত ১ কোটি ৪ লাখ ১৩ হাজার ৪১৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৫৭০ জন। ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৮০ লাখ ১৩ হাজার ৭০৮ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১ হাজার ৪৬০ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৭৩৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া, ৭৮৫ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২০ হাজার ৬৯০ জনে পৌঁছেছে।

◷ ১০:৫৪ পূর্বাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ৯, ২০২১ ফিচার