রাজশাহী বিমানবন্দরে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান, আহত ১

Rajshahi news

অসীম কুমার সরকার, রাজশাহী জেলা প্রতিনিধি: রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে দুটি চাকা ভেঙ্গে দুর্ঘটনার কবলে পড়েছে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান।

এ ঘটনায় প্রশিক্ষণার্থী রায়হান গফুর সামান্য আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ শনিবার বিকেল ৩টা দিকে শাহ মখদুম বিমানবন্দরে প্রশিক্ষণ চলাকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান শনিবার বিকেলে উত্তর দিক থেকে অবতরণ করার সময় রানওয়ে এর মাঝামাঝি স্থানে বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়। পরে পুনরায় আকাশে উড্ডয়নের চেষ্টা করলে হুমড়ি খেয়ে সামনের বড় চাকাটি গোড়া থেকে ভেঙে যায়। এ সময় বিমানটিতে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিপ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান নিজেই চালক হিসেবে ছিলেন এবং তার সাথে রায়হান গফুর নামে ১ জন প্রশিক্ষণার্থী ছিলেন। ঘটনার পর ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে যায়। অল্পের জন্য তারা প্রাণে বেঁচে যান।

রাজশাহীর এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ ওসি নুর আলম সিদ্দিক বলেন, বিমানবন্দরে একটি প্রশিক্ষণ বিমান চাকা ভেঙ্গে দুর্ঘটনার কবলে পড়েছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে প্রশিক্ষণার্থী রায়হান গফুরকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ১ এপ্রিল রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে বাংলাদেশ ফ্লাইং একাডেমী অ্যান্ড সিভিল এভিয়েশনের একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়। এতে বিমানের প্রশিক্ষণার্থী পাইলট নিহত এবং এর ক্যাপ্টেন গুরুতর আহত হন। দুর্ঘটনায় বিধ্বস্ত বিমানের ভেতরেই পুড়ে কয়লা হয়ে গিয়েছিলেন তামান্না। আহত ক্যাপ্টেন লে. কর্নেল (অব.) সাইদ কামালের শরীরের ৫০ শতাংশ পুড়ে গিয়েছিল।

◷ ১১:৩১ অপরাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ৯, ২০২১ রাজশাহী