বাউফলে লঞ্চের ধাক্কায় জেলে নিখোঁজ

১:১২ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ১০, ২০২১ বরিশাল
Patuakhali news

কৃষ্ণ কর্মকার, বাউফল(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার তেঁতুলিয়া নদীতে ঢাকা-পায়রাবন্দর রুটের যাত্রীবাহী একটি ডাবল ডেকার লঞ্চের ধাক্কায় মনির হোসেন (৩৫) নামের এক জেলে নিখোঁজ হয়েছেন।

শনিবার দিবাগত রাত পৌনে বারোটার দিকে উপজেলার তেঁতুলিয়া নদীর চর-কলাগাইচ্ছা পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। মনির উপজেলার কেশবপুর গ্রামের আব্দুল সত্তার মৃধার ছেলে।

প্রত্যক্ষদর্শী জেলে রাসেল মৃধা জানান, তিনি (রাসেল) জসিম ও মনির নামের তিন জেলে শনিবার দিবাগত রাতে নৌকা নিয়ে তেঁতুলিয়া নদীতে মাছ শিকার করতে নামেন। রাত পৌনে বারোটার দিকে নৌকাটি তেঁতুলিয়া নদীর চর-কলাগাইচ্ছা পয়েন্টে অবস্থান করলে ঢাকা থেকে ছেড়ে আসা এ্যাডভেঞ্চার -১১ নামের লঞ্চটি নিয়ন্ত্রন হারিয়ে নৌকাটির উপর উঠিয়ে দেয়। এ সময় নৌকাটি ভেঙ্গে পানিতে ডুবে গেলে তিনি (রাসেল) ও জসিম পানিতে লাফ দেয়। কিছু সময় পর স্থানীয় মাছ ধরার একটি ট্রলার তাদের দুইজনকে উদ্ধার করলেও নিখোঁজ রয়েছে মনির।রবিবার বেলা সারে দশটা পর্যন্ত নিখোঁজ জেলে কোন সন্ধান পাওয়া যায়নি।

স্থানীয় জেলেদের অভিযোগ, দ্রুতগামীর লঞ্চটিকে দুর থেকেই জেলেরা তাদের অবস্থান জানানোর জন্য বারবার সংকেত দিলে লঞ্চটি তা মানেনি। এমনকি দুর্ঘটনা ঘটার পড়ও লঞ্চ কর্তৃপক্ষ দ্রুতগতিতে লঞ্চটি চালিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত এ্যাডভেঞ্চার -১১ লঞ্চ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।