• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

মাগুরায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে আলোচনা সভা

Magura news
❏ রবিবার, জানুয়ারী ১০, ২০২১ খুলনা

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মাগুরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রোববার (১০ জানুয়ারি) ঐতিহাসিক নোমানী ময়দানের আছাদুজ্জামান মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সি রেজাউল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

এছাড়া বক্তব্য রাখেন জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু, সহ-সভাপতি রস্তম আলী, আবু নাসির বাবলু, সৈয়দ শরিফুল ইসলাম, বাসুদেব কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. শাখারুল ইসলাম শাকিল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান ফজলু, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সালাউদ্দিন আহমেদ, জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল ও সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তাসহ প্রমুখ।

উক্ত সভায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের বিযয়ে বিভিন্ন তাৎপর্য তুলে ধরেন। বক্তরা বলেন পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারী বঙ্গবন্ধু সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। ৮ জানুয়ারী পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর তিনি মুক্তি লাভ করেন এবং পরে পাকিস্তান থেকে লন্ডন ও ভারতের দিল্লি হয়ে বাংলাদেশে আসেন। এরপর তিনি একটি যুদ্ধবিদ্ধস্ত দেশ পুনর্গঠনে কাজে হাত দেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন