সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ময়মনসিংহে মাদকাসক্ত চিহ্নিত করতে ডোপ টেস্ট শুরু

◷ ১২:০৮ পূর্বাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ১১, ২০২১ ময়মনসিংহ
Mymensing news

কামরুজ্জামান মিন্টু, ষ্টাফ রিপোর্টারঃ  ময়মনসিংহে মাদকাসক্ত নাগরিক শনাক্তে সাধারণ জনগণের ডোপ টেস্ট শুরু হয়েছে।প্রথম দিনে ২৭ জনের ডোপ টেস্ট করা হয়। এদের মধ্যে ৪ জন পজিটিভ শনাক্ত হয়। শনাক্তদের ১৫ দিনের সময় দিয়ে সতর্ক করে ছেড়ে দেয়া হয়। এর মধ্যে রিপোর্ট নেগেটিভ না আসলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

রবিবার (১০ জানুয়ারি) বিকেলে নগরীর জয়নুল আবেদীন পার্কে বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে ডোপ টেস্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪, জেলা পুলিশ ও জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় ময়মনসিংহ জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের যৌথ উদ্যোগে এই ডোপ টেস্ট কার্যক্রম চালু করা হয়েছে।

ভ্রাম্যমাণ ডোপ টেস্ট কার্যক্রম উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান। এ সময় জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, মাদকাসক্ত প্রবন এলাকায় এখন ভ্রাম্যমান ভিত্তিতে ডোপ টেস্টের মাধ্যমে মাদকসেবী নির্ণয় করা হবে এবং ঘটনাস্থলেই নির্বাহী ম্যাজিস্ট্রেট আইন অনুসারে বিচারকার্য সম্পন্ন করবেন। তিনি সবাইকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান এবং সবার সহযোগিতা কামনা করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক হাফিজুর রহমান বলেন, ডোপ টেস্টে যারা পজিটিভ হয়েছেন তাদের সতর্ক করে ১৫ দিনের সময় দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এরমধ্যে তাদের চিকিৎসা নিয়ে ভাল হতে হবে। পরবর্তীতে রিপোর্ট নেগেটিভ না আসলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।