সংবাদ শিরোনাম

ফেনীতে ধানের শীষের প্রচারণায় অংশ নেয়ায় পুড়িয়ে হত্যার ‍হুমকি১১ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিকপাবনায় চিংড়ি মাছের শরীরে আল্লাহপাকের নাম!স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ৪ ফেব্রুয়ারির পর: শিক্ষামন্ত্রীবিচারকের সঙ্গে অশোভন আচরণ: নিঃশর্ত ক্ষমার আবেদন কুষ্টিয়ার এসপি’রফরিদপুরের সেই বীর মুক্তিযোদ্ধার পাশে উপজেলা চেয়ারম্যানপ্রধানমন্ত্রী আপনি প্রথম টিকাটি নিন: মির্জা ফখরুললতিফ সিদ্দিকীর দখলে থাকা ৫০ কোটি টাকার সরকারি জমি উদ্ধারউত্তরবঙ্গে চা উৎপাদনে সর্বোচ্চ রেকর্ড অর্জনআশুলিয়ায় পুকুরে বিষ প্রয়োগ, মরে ভেসে উঠল ২ লক্ষাধিক টাকার মাছ

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিকেলে স্কুল শিক্ষার্থীদের ভাগ্য নির্ধারণ

◷ ১২:০৮ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ১১, ২০২১ শিক্ষাঙ্গন
School

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির অনলাইন লটারি অনুষ্ঠিত হবে আজ সোমবার। দুপুর সাড়ে ৩টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট সম্মেলনকেন্দ্রে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত হবে এ লটারি।

গত ৩০ ডিসেম্বর অনলাইন লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচনের কথা ছিল। উচ্চ আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে আবেদনের সময় বাড়িয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাউশি।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত যেসব ভর্তিচ্ছু শিক্ষার্থী বয়সসংক্রান্ত জটিলতার কারণে আবেদন করতে পারেনি, তাদের ৭ জানুয়ারি পর্যন্ত আবেদন করার সময় ছিল।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক অনুবিভাগের পরিচালক মো. বেলাল হোসেন জানান, শিক্ষামন্ত্রী দীপু মনি লটারির কার্যক্রম উদ্বোধন করবেন। ভর্তি ইচ্ছু শিক্ষার্থীরা অনলাইনের আবেদনের সময়ে দেওয়া আইডি নম্বর দিয়েই লটারির ফল জানতে পারবেন।

সরকারি নিয়মানুযায়ী, প্রথম শ্রেণিতে ভর্তির ন্যূনতম বয়স ছয় বছরের বেশি এবং ষষ্ঠ শ্রেণিতে ভর্তির ন্যূনতম বয়স ১১ বছর। কিন্তু এবার বয়সসংক্রান্ত জটিলতার কারণে অনেকেই আবেদন করতে পারেনি। এ নিয়ে হাইকোর্টে রিট পিটিশন হওয়ার পর আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ‘ডিজিটাল লটারি কার্যক্রম’ স্থগিত করে এখন আবেদন ও লটারির নতুন সময় নির্ধারণ করা হয়েছে।