• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

‘২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে আসবে করোনা ভ্যাকসিন’

khursed
❏ সোমবার, জানুয়ারী ১১, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে আগামী ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন আসবে। এর দুদিন পর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ওয়্যার হাউজ থেকে তা দেশের বিভিন্ন জেলায় পাঠানো হবে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে করোনার ভ্যাকসিন বিষয়ে এক ব্রিফিংয়ে অধিদফতরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশিদ আলম এ তথ্য জানান।

এর আগে দুপুরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন,করোনার ভ্যাকসিন তো আসছে, মুখ্য সচিব এটা কো-অর্ডিনেট করছেন। তিনি গতকাল (রোববার) একটা মিটিং করেছেন। ওনারা হয়তো আজ সিদ্ধান্ত জানিয়ে দেবেন।

সেরামের ভ্যাকসিন কবে বাংলাদেশে আসবে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এই মাসের মধ্যে চলে আসছে বলে আজকের মিটিংয়ে বলা হয়েছে। উনি (মুখ্য সচিব) বলেছেন, আশা করি এই মাসের শেষের মধ্যেই চলে আসবে।

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন তিন কোটি ডোজ কিনতে গত ৫ নভেম্বর সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার সঙ্গে চুক্তি করে বাংলাদেশ সরকার। চুক্তি অনুযায়ী, প্রতি মাসে টিকার ৫০ লাখ ডোজ পাঠাবে সেরাম ইনস্টিটিউট। বাংলাদেশে ভ্যাকসিন সরবরাহ করবে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন