সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নবীগঞ্জে বোমা বিস্ফোরণ: সাবেক এমপি সুজাতসহ ১৭ জনের নাম উল্লেখ করে মামলা

◷ ৬:১০ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ১১, ২০২১ সিলেট
boma photo 855555

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে- হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে র‌্যালি পরবর্তী নতুন বাজার মোড়ে আয়োজিত পথসভা শেষে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় সাবেক এমপি ও বিএনপি নেতা শেখ সুজাত মিয়াকে প্রধান আসামী করে আরো ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ মকবুল হোসেন চৌধুরী (৩০) নামে একজনকে গ্রেফতার করেছে।

সোমবার (১১ জানুয়ারি) নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়ছল তালুকদার বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানাযায়, নবীগঞ্জ পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে গত রবিবার বিকেলে শহরের নতুন বাজার মোড়ে র‌্যালি পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপিকা অপু উকিল।

এসময় তিনি আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী রাহেল চৌধুরীর পক্ষে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান। উক্ত পথসভায় প্রায় সহশ্রাধিক নেতাকর্মীর সমাগম ঘটে। পথসভায় নবীগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরীসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য ও পথসভার শেষ পর্যায়ে নতুন বাজার গোল চত্বর মোড়ে বিকট আওয়াজে ১টি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটে। এতে শহরে সাধারন মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। পেট্রোল বোমা বিস্ফোরনে ৩ জন আহত হয়। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

আহতরা হলেন, পৌর এলাকার সালামতপুর গ্রামের ছমির মিয়ার ছেলে নজির মিয়া (৩৬), দেবপাড়া ইউনিয়নের ভানুদেব গ্রামের ফিরোজ মিয়ার ছেলে শিপন আহমদ (২২), প্রজাতপুর গ্রামের হুসেইন মিয়ার ছেলে তারেক আহমদ (২৪)।

খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবিস্ফোরিত ১টি পেট্রোল বোমা জব্দ করেন ও বিস্ফোরিত ১ পেট্রোল বোমার আলামত উদ্ধার করেন।

পেট্রোল বোমা বিস্ফোরণে ঘটনায় (১১ জানুয়ারি) সোমবার নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়ছল তালুকদার বাদী হয়ে সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে প্রধান আসামী করে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান বলেন, এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ একজনকে গ্রেফতার করেছে। অপর আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। সুষ্ট নির্বাচন সম্পন্ন করতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। নির্বাচনকে কোন অপশক্তি প্রভাবিত করতে পারবেনা।