• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

আশুলিয়া ভবন মালিকের অসাবধানতায় প্রাণ গেল এক শিশুর : আহত-৫

Asholia news
❏ মঙ্গলবার, জানুয়ারী ১২, ২০২১ ঢাকা

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি :  সাভারের আশুলিয়ার জিরানী বাজার এলাকায় মদিনা ব্যাচেলর ম্যাচ নামের একটি পুরাতন ভবনের দেয়াল ধসে হ্যাপি আক্তার মিনা (১৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে ওই শিশুর মা সহ৫ জন। ভবন মালিকের অসাবধানতার কারণেই এদূর্ঘনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ারসার্ভিস।

মঙ্গলবার দুপুর পৌণে ১ টার দিকে আশুলিয়ার জিরানী বাজারএলাকায় এ ঘটনা ঘটে।

নিহত হ্যাপি আক্তার মিনা কুষ্টিয়া সদর উপজেলার পূর্ব রাতুলপাড়া গ্রামের হাবিবুর রহমানের মেয়ে। সে কোনাপাড়া কলাবাগান এলাকার ব্র্যাক স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী।

আহতরা হলো- নিহতের মা মোসাম্মত রেখা বেগম, চায়ের দোকানদার আলম, সাজ্জাদ হোসেন সাজুসহ আরও দুইজন। তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ঢাকা  জোন-৪ এর উপ সহকারী পরিচালক আব্দুল আলিম জানান,  আশুলিয়ার জিরানী এলাকায় মদিনা ব্যাচেলর ম্যাচ নামের টিনসেডের পুরাতন ভবনটি ভাঙ্গা হচ্ছিলো। এসময় একটি পিলার ধসে পড়লে শিশু মিনা নিহত হয়। সে সময় শিশু মিনা কেক কিনতে মায়ের সাথে চায়ের দোকানে  যাচ্ছিলো। এঘটনায় নিহত শিশুর মা সহ আহত হয় অন্তত ৫ জন। আহতদের উদ্ধার করে স্থানীয়রা বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

ফায়ারসার্ভিসের ওই কর্মকর্তা আরো জানান, ভবন মালিকের অসাবধানতায় এধরণের দূর্ঘটনা ঘটছে। ভবন ভাংগার ক্ষেত্রে যে সকল নিয়ম কানুন মানা হয়, তার কিছুই মানা হয়নি। কোন রকম সেফটি নেট ব্যবহার করা হয়নি।

মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন