সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘জনসংখ্যাকে জনবলে রুপান্তর করা না গেলে বড় বড় বিল্ডিং তৈরি করে কোন লাভ নেই’

◷ ৫:০৬ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ১৪, ২০২১ জাতীয়
sajahan

মেহেদী হাসান সোহাগ, স্টাফ রিপোর্টার, মাদারীপুর- “আমরা মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দেব। আজকে কমিউনিটি ক্লিনিক ও গ্রাম পর্যায়ে এমনকি ইউনিয়ন পর্যায়ে আমরা স্বাস্থ্য সেবা পৌছাতে সক্ষম হয়েছি। জনসংখ্যাকে যদি জনবলে রুপান্তর করা না যায় তাহলে এ বড় বড় বিল্ডিং তৈরি করে কোন লাভ নেই।’ সুতরাং জনবলের দিকে গুরুত্ব দিতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে।”

বৃহস্পতিবার সকালে মাদারীপুর সদর উপজেলা কুলপদ্দি চৌরাস্তায় ডায়বেটিস হাসপাতাল ভবন নির্মাণ এর ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।

শাজাহান খান আরো বলেন, আগে বাংলাদেশ থেকে অদক্ষ্য শ্রমিক বিদেশে যেতে আজকে দক্ষ্য শ্রমিক বিদেশে যাচ্ছে। আমরা ৪ বছর আগে কুমরা টেক এলাকায় টিটিসি (সরকারি টিসার্চ ট্রেনিং কলেজ) উদ্বোধন করি সেখানে ২৫ হাজরেরও বেশি ছেলে মেয়ে বিদেশে চলে গেছে। আজকে এরাই রেমিটেন্স পাঠাচ্ছে বাংলাদেশে। আমরা স্বপ্ন দেখেছি এবং তা বাস্তবায়ন করেছি। শতকরা ৩০ পার্সেন্ট গরীব লোকের বিনামূল্যে চিকিৎসার জন্য একটি সংগঠন রাখা হবে।

অতিরিক্ত প্রধান প্রকৌশলী গণপূর্ত জোন গোপালগঞ্জ মোঃ আবুল খায়ের এর সভাপতিত্বে এর ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনি অনুষ্ঠানে বিষেশ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারটেক সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান কালু খান, মাদারীপুর পৌরসভার মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ, প্রকল্প পরিচালক মাদারীপুর ডায়বেটিস হাজার স্হাপন প্রকল্প বিশ্বজিৎ বৈদ্য, তত্ত্বাবধায়ক প্রকৌশলী গণপূর্ত সার্কেল গোপালগঞ্জ মশিউর রহমান, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, মাদারীপুর সিভিল সার্জন সফিকুল ইসলাম প্রমূখ।