‌জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছে ২০হাজার নিরাপত্তাকর্মী!

১০:৫৫ পূর্বাহ্ন | শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১ আন্তর্জাতিক
International news

আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ‌জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে নিরাপত্তা কোন ঝুঁকি নিতে চাওয়া হচ্ছে না। ফলে ওইদিনের অনুষ্ঠানে নিরাপত্তার জন্য রাজধানী ওয়াশিংটনে ২০ হাজার সেনা মোতায়েন করা হচ্ছে।

বাইডেনের শপথ গ্রহণের আগে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রবাদী সমর্থকরা বিশৃঙ্খলা করতে পারে বলে আশঙ্কা থাকায় ২০ হাজার সেনা মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে ২০১৬ সালে ট্রাম্পের শপথের সময় ৮০০০ সেনা মোতায়েন করা হয়েছিল।

ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ প্রধান রবার্ট কোনটি বুধবার জানিয়েছেন, রাজধানীতে ন্যাশনাল গার্ডের ২০ হাজারের বেশি সদস্য মোতায়েন করা হতে পারে। চলতি সপ্তাহে মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন ১৫ হাজার সদস্য মোতায়নের অনুমোদন দিয়েছিল।

এদিকে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই পুলিশ প্রধানকে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করার ব্যাপারে পরামর্শ দিয়েছেন।‌ সতর্ক করতে এফবিআই জানিয়েছে, শপথ গ্রহণের আগে চরমপন্থীদের পক্ষ থেকে হিংসাত্মক ঘটনা ঘটে যেতে পারে।

এফবিআই নির্দেশক ক্রিস্টোফার ওয়েরে এবং ইউনাইটেড স্টেটস সিটিজেন এন্ড ইমিগ্রেশন সার্ভিসের ভারপ্রাপ্ত নির্দেশক কেনেথ কিউসিনেলি উদ্বেগ প্রকাশ করেছেন উগ্রবাদী সহিংসতার ব্যাপারে।

তার বক্তব্য, আগামী কয়েক দিনের মধ্যে জাতীয় হুমকির বিষয়ে একটি বুলেটিন প্রচার করা হবে যাতে আমেরিকার সমস্ত নাগরিককে সতর্ক হওয়ার জন্য পরামর্শ দেওয়া হবে।