• আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে ‘কমান্ডো’ সিনেমার শ্যুটিং বন্ধ: প্রযোজকের মেয়ের বিয়ে, দেব ব্যস্ত কলকাতায়

১:৪১ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ১৬, ২০২১ বিনোদন
Chadpur news

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে বন্ধ হলো বহুল সমালোচিত ‘কমান্ডো’ সিনেমার শ্যুটিং:  প্রযোজক সেলিম খানের মেয়ের বিয়ে, দেব ব্যস্ত কলকাতায়। আজ ১৬ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত বহুল সমালোচিত কমান্ডো সিনেমাটির শুটিং হওয়ার কথা ছিল চাঁদপুরে। অপরদিকে চাঁদপুরে সিনেমাটির শুটিং স্পট ঘেরাও করবে বলে হুশিয়ারী দিয়েছিলেন আলেমরা।

তবে শিডিউল মোতাবেক আজ কলকাতার অভিনেতা দেবকে চাঁদপুরে দেখা যাওয়ার কথা থাকলেও দেখা নেই তার। এদিকে গতকাল ১৫ জানুয়ারি শাপলা মিডিয়া প্রযোজিত কমান্ডো সিনেমার প্রযোজক সেলিম খানের মেয়ের বিয়ে চাঁদপুরে ধুমধাম করে সম্পন্ন হয়। সেখানেও দেখা মেলেনি ছবিটির অন্যতম অভিনেতা দেবের।

চাঁদপুরে না থাকলেও দেব ব্যস্ত আছেন ড্যান্স জুনিয়র ড্যান্স সিজন টু-এর শুটিংয়ে। ভারতের খ্যাতিমান অভিনেতা মিঠুন চক্রবর্তীর সঙ্গে দেবকে ক্যামেরার সামনে ব্যস্ত সময় কাটাতে দেখা গেছে সামাজিক যোগযোগ মাধ্যম-ফেসবুকে।

সেখানে হ্যাশট্যাগ দিয়ে ড্যান্স জুনিয়র ড্যান্স সিজন টু লিখে মিঠুন চক্রবর্তীর সঙ্গে দুই দফা ছবি পোস্ট করে দেব লিখেছেন আগামি, এবং আমরা আসছি আগামী ১৬ জানুয়ারি। গতকাল শুক্রবার মিঠুনের সঙ্গে আনন্দময় দুটি মুহূর্ত শেয়ার করে দেব লিখেছেন ‘এমনি।’

এদিকে শাপলা মিডিয়া কর্ণধার কমান্ডো সিনেমার প্রযোজক চাঁদপুর সদর উপজেলার লক্ষীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান সেলিম খান সময়ের কন্ঠস্বরকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘আমার মেয়ের বিয়ে এখন। তারপর মার্চে ইউপি নির্বাচন। সিনেমাটির শ্যুটিং নিয়ে এক্ষুণি কিছু ভাবছি না। শ্যুটিং পরে হবে বলে জানিয়েছেন তিনি’।

সম্প্রতি ‘কমান্ডো’ সিনেমার একটি টিজার প্রকাশের পর ইসলাম অবমাননার দায়ে প্রচণ্ড তোপের মুখে পড়ে টিজার সরিয়ে নেয় শাপলা মিডিয়া। কমান্ডো নামের ওই ছবির বিষয়ে ফিরিস্তি দিয়ে মাফও চেয়েছিলেন নির্মাতা রনি। প্রযোজক সেলিম খান নিজেও বলেছেন এখানে ধর্ম অবমাননার বিষয় আনবেন না।

গত ৬ জানুয়ারি ‘কমান্ডো’ সিনেমার ডিরেক্টর ও প্রডিউসারকে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে সিনেমাটি নিষিদ্ধ করা ও চাঁদপুরে সিনেমাটির শুটিং বন্ধের দাবিতে জেলা কওমি যুব সংগঠনের উদ্যোগে মানববন্ধন হয়েছে। পরে ৮ জানুয়ারি এ বিষয়ে মসজিদে মসজিদে কঠোর হুশিয়ারী দিয়েছেন ইমাম ও খতিবগণ। সিনেমাটির শুটিং বন্ধে নড়চড়ে বসেছেন ইসলামি চিন্তাবিদগণ সহ ধর্মপ্রাণ মুসল্লীরাও।

তাদের বক্তব্য, ভারতীয় অভিনেতা দেব তার অভিনয়ের মাধ্যমে মুসলমানদের জঙ্গি হিসেবে সেখানে বোঝাতে চেয়েছেন। বাংলাদেশের ৯২ ভাগ মুসলমান এ ধরনের সিনেমা মেনে নিতে পারে না। পবিত্র ধর্ম ইসলাম নিয়ে এমন সিনেমা তৈরি না করে দেশাত্মবোধ এবং শিক্ষনীয় সিনেমা তৈরি করে আলেম ওলামাদের আহ্বানে সাড়া দেবেন সিনেমার এই নির্মাতা।’

উল্ল্যেখ্য, ‘কমান্ডো’ সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্র আছেন দেব। তার বিপরীতে থাকবেন নবাগত জাহারা মিতু। শামীম আহমেদ রনি পরিচালিত এ সিনেমাটি ২০২১ সালের ঈদুল আজহায় মুক্তি দেওয়ার কথা রয়েছে।