শেরপুর পৌর নির্বাচনে জাল ভোট দেয়ার সময় গ্রেফতার-১

৫:২৩ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ১৬, ২০২১ রাজশাহী
Bogura news

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুর পৌরসভার নির্বাচনে জাল ভোট দেওয়ার সময় ভুয়া ভোটার আবু সাঈদ(৩৮) কে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

১৬ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে শেরপুর ডিজে হাইস্কুলের ভোট কেন্দ্র থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে ৭ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শেরপুর পৌরসভা নির্বাচনে ২ নং ওয়ার্ডের নির্বাচনী কেন্দ্র সরকারী ডি,জে মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক কাউন্সিলরের ভোট দিতে আসে উপজেলার গাহিদহ মডেল ইউনিয়নের বাংড়া গ্রামের মোরশেদ আলীর ছেলে আবু সাঈদ।  তার ভোটার নাম্বার সার্চ দিয়ে দেখা যায় সেটি একটি সনাতন ধর্মের এক ভোটারের নাম্বার। বিষয়টি সন্দেহ হলে ওই বুতের এজেন্টরা তাকে ভুয়া হিসেবে সনাক্ত করেন। পরে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে সে ঘটনার সত্যতা স্বীকার করে। পরে তাকে আটক করে ৭ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ জানান, পৌরসভা নির্বাচন অবাধ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কঠোর নির্দেশনা রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনিয়ম কিংবা বিশৃঙ্খলা আমরা বরদাশত করবো না। অপরাধ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।