সংবাদ শিরোনাম

যেভাবে উসমান (রা.)-এর নামে চলছে ব্যাংক অ্যাকাউন্টমুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বগুড়ার তিন পৌরসভার মধ্যে ২টিতেই আ’লীগ প্রার্থী পরাজিত

১২:৩৭ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ রাজশাহী
bogura

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় দ্বিতীয় ধাপে তিনটি পৌরসভায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ঘোষিত ফলে একটিতে আওয়ামী লীগ, একটিতে বিএনপি ও অন্যটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন।

এরমধ্যে সান্তাহারে বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু হ্যাট্রিক বিজয় অর্জন করেছেন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মতিউর রহমান মতি ৬ হাজার ৫৭৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) উপজেলা শাখার বহিষ্কৃত সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট।

সন্ধ্যা সোয়া ৬টায় ঘোষিত ফলাফল অনুসারে এই পৌরসভায় ৭১.৯৯ শতাংশ ভোট পড়েছে। এ পৌরসভায় প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোটাররা প্রচন্ড শীত উপেক্ষা করে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আদমদীঘি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ জানান, সান্তাহার পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি পেয়েছেন ৭ হাজার ৭৮৮ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ মনোনীত (নৌকা) আশরাফুল ইসলাম মন্টু ৭ হাজার ৪০২ ভোট পেয়েছেন। ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত এ নির্বাচনে ভোট পড়েছে ৬২.৬২ শতাংশ।

রাত সাড়ে ৯টায় শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আছিয়া খাতুন ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এ পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী বিএনপির বিদ্রোহী ও দল থেকে বহিষ্কৃত সাবেক মেয়র জানে আলম খোকা বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮ হাজার ৭৬৯ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও

বর্তমান মেয়র আব্দুস সাত্তার পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট। তৃতীয় হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) স্বাধীন কুমার কুন্ডু। তিনি পেয়েছেন ৩ হাজার ৮৪৪ ভোট। ভোট পড়েছে প্রায় ৭৬.৭২ শতাংশ।