• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

নিরবের নায়িকা স্পর্শিয়া

nirab
❏ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ বিনোদন

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- প্রথমবারের মতো সিনেমা পরিচালনা করছেন চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা। সরকারি অনুদানে তিনি নির্মাণ করছেন ‌‘ফিরে দেখা’ নামের সিনেমা। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিতব্য এই ছবিতে নায়ক হিসেবে থাকছেন নিরব।

তবে তার বিপরীতে কে অভিনয় করবেন? তা চমক হিসেবেই রেখেছেন ছবির নির্মাতা। এবার জানা গেল, নিরবের নায়িকা হচ্ছেন অর্চিতা স্পর্শিয়া। ছবির নাসিমা চরিত্রে তিনি অভিনয় করবেন।

সূত্র জানিয়েছে, সিনেমায় নাসিমা নামের চরিত্রটির জন্য বেশ ক’জন নায়িকাই রোজিনার পছন্দের তালিকায় ছিলেন। শেষ পর্যন্ত এ চরিত্রটির জন্য চূড়ান্ত করা হয়েছে স্পর্শিয়াকেই৷

গতকাল শনিবার দিবাগত রাতে উত্তরার নিজ বাসায় এক ঘরোয়া মিটিংয়ে নায়িকা চূড়ান্ত করেন রোজিনা।

জানতে চাইলে রোজিনা বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে ছবির কাজটি করছি। নিজের পরিচালনায় প্রথম ছবি, তাই এর প্রেক্ষাপট হিসেবে মুক্তিযুদ্ধকে বেছে নিয়েছি। আর ছবিটি ঘিরে বেশ কিছু চমক আছে। যা আস্তে আস্তে প্রকাশ্যে আসবে। পহেলা মার্চ থেকে রাজবাড়িতে এ সিনেমার শুটিং শুরু হবে।’

স্পর্শিয়া বলেন, রোজিনা আপু লিজেন্ড। তার নির্দেশনায় প্রথমবার সিনেমা কর‍তে যাচ্ছি। নিরব আমার পূর্বপরিচিত। গল্প, আমার চরিত্র সবকিছু শুনে মনে হয় চমৎকার একটি প্রজেক্ট হতে যাচ্ছে ‘ফিরে দেখা’।

এদিকে ‘ফিরে দেখা’ সিনেমাটি নিয়ে চিত্রনায়ক নিরব বলেন, রোজিনা আপু দেশের গর্ব, আমাদের রাজবাড়ির গর্ব। একই এলাকার মানুষ হওয়ার তার প্রতি ইতোমধ্যেই আমার অন্যরকম আন্তরিকতা তৈরি হয়েছে। পাশাপাশি আমাদের বোঝাপড়াও মজবুত হয়েছে। এতদিনের অভিজ্ঞতা দিয়ে তিনি সিনেমা করতে যাচ্ছেন। সেখানে আমি নায়ক। আমার জন্য অন্যরকম পাওয়া।

জানা গেছে, ‌‘ফিরে দেখা’ নামের এ সিনেমায় স্পর্শিয়াকে দেখা যাবে নায়ক নিরবের বিপরীতে। এখানে পরিচালনার পাশাপাশি অভিনয়ও করবেন রোজিনা। নিরব অভিনয় করবেন রোজিনার ভাইয়ের চরিত্রে। আর রোজিনার স্বামী চরিত্রে পর্দায় হাজির হবেন নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন