রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের সম্পর্কে টানাপোড়ন হবে না: সেনাপ্রধান

◷ ৪:২৭ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ চট্টগ্রাম
aziz

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের সম্পর্কে কোন ধরনের টানাপোড়ন ঘটবে না জানিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, রোহিঙ্গাদের বিষয়টি একটি রাজনৈতিক ইস্যু। সেটা নিয়ে আমাদের সরকার অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে আসছে এবং আগামী দিনেও করবে।

আজ রোববার দুপুরে সেনাপ্রধানের জন্মস্থান চাঁদপুরের মতলব উত্তরে তার বাবার নামে নির্মিত ওয়াদুদ সরকার ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রের উদ্ধোধনকালে এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান একথা বলেন। পরে দোয়া ও মোনাজাত শেষে হাসপাতাল আঙিনায় বৃক্ষরোপন করেন তিনি।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘আমি সেনাপ্রধান ও বিজিবির মহাপরিচালক থাকাকালীন দুইবার মিয়ানমারে গিয়েছিলাম। আমার সাথে ঐ দেশের নৌ ও বিমানবাহিনী প্রধানদের সাথে দ্বি-পাক্ষিক মিটিংয়ে কথা হয়েছে।

তারা আমাকে আশ্বাস দিয়েছেন, ‘তাদের সীমান্ত এলাকায় বিভিন্ন ধরণের অভ্যন্তরীণ দ্বন্ধ থাকায় তারা বারংবার কাউন্টার অ্যাটাক করছে। যার কারণে মাঝে মাঝে তাদের ওখানে জনবল বৃদ্ধি করা হচ্ছে। এতে করে তারা তাদের বন্ধুপ্রতিম বাংলাদেশকে অন্যভাবে চিন্তা না করার জন্য আমার মাধ্যমে সরকারকে বারংবার অনুরোধ করেছে। তাদের সাথে আমাদের কোন দ্বন্ধ নেই, যদি কোন ধরনের সমস্যা হয় তাহলে আমাদের দ্বী-পাক্ষিক যোগাযোগের মাধ্যমে তার সমাধান আমরাই করবো।

সেনাপ্রধান বলেন, ‘অতীতের যেকোনো সময়ের চেয়ে সেনাবাহিনীর ঐক্য অনেক বেশি সুদৃঢ়। মহমারী করোনাকালে ত্রাণ-সামগ্রী বিতরণ, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সবক্ষেত্রে সক্রিয়ভাবে সামনে থেকে কাজ করেছে সেনাবাহিনী। দেশের সকল সংকটকালে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় পাশে ছিলো। জনগনের দাবি অনুযায়ী সবসময় আমরা পাশেই থাকবো।

এসময় স্থানীয় সাংসদ আলহাজ্ব অ্যাড. নু্রুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মাহবুবুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এম.ইসফাক আহসান, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ কুদ্দুস উপস্থিত ছিলেন।