🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

কোটালীপাড়ায় অগ্নিকান্ডে ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

kotalipara Fair news
❏ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ ঢাকা

মেহেধী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অগ্নিকান্ডে ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এ অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানিয়েছেন।

গতকাল শনিবার রাতে উপজেলার ভাঙ্গারহাট বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ী গোপাল বিশ্বাস জানান, শনিবার  রাত ৮টার দিকে সঞ্জয় হালদারের ইলেকট্রনিক্স দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন আশ-পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় ১ ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময়ের মধ্যে রিপন বিশ্বাসের ডেকরেটর দোকান, সমীর বালার পার্সের দোকান, সরোজ বিশ্বাসের ঔষধের দোকান, অপূর্ব মৃধার বিউটিপালার্র, রনি বিশ্বাসের ইলেকট্রনিক্স দোকান, সঙ্গীত হালদারের ইলেকট্রনিক্স দোকান, মনোরঞ্জন দাসের সার কীটনাশকের দোকান, সঞ্জয় হালদারের ইলেকট্রনিক্স দোকান, সঞ্জয় বিশ্বাসের ফার্ণিচারের দোকানসহ ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মনোরঞ্জন দাস জানান, এই অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরা ধার দেনা করে ও লোন নিয়ে ব্যবসা চালিয়ে আসছেন। এখন এ সকল ব্যবসায়ীরা সর্বশান্ত হয়েগেছে ।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগীতার দাবি জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস ও রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সর্বানন্দ বৈদ্য।

তারা বলেন, সরকার যদি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাহায্য না করে বা নতুন করে লোন না দেয় তাহলে এদের পথে বসতে হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন