ঘন কুয়াশায় চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌ-পথে যাত্রী বিড়ম্বনা

◷ ১২:৪৪ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ১৮, ২০২১ চট্টগ্রাম
Chadpur news

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌ-পথে লঞ্চ চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। সোমবার সকাল ১০ বাজলেও সূর্যের দেখা মেলেনি।

সিডিউল মোতাবেক ভোর সাড়ে ৭ টায় চাঁদপুর থেকে নারায়ণগঞ্জ গামী আস-সালাহ লঞ্চটি আসার কথা থাকলেও ঘন কুয়াশার কারণে সেটি স্থগিত করা হয়। নারায়ণগঞ্জ রুটের শাহ-আলী প্লাস সকাল সাড়ে আটটায় আসার কথা থাকলেও লঞ্চটি ছেড়েছে ১০ টায়। অন্যদিকে জগুনা লঞ্চটি সোয়া ১০ টায় ছাড়ার কথা থাকলেও লঞ্চটি কখন ছাড়বে তাও বলতে পারছেনা কতৃপক্ষ।

এতে করে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে লঞ্চ যাত্রীসহ চালকরা পড়েছেন চরম দুর্ভোগে।সময়মতো গন্তব্যে পৌঁছতে না পারায় কাঁচামাল পরিবহন ব্যবসায়ীরা দুর্ভোগের শিকার হয়েছেন। বিশেষ করে রোগীর সাথে আটকা পড়ে রোগীর স্বজনদের পড়তে হয় চরম বিড়ম্বনায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)’ চাঁদপুরে’র ট্রাফিক সুপাইভাইজার মাহমুদুল হাসান সময়ের কন্ঠস্বরকে জানান, ‘ ঘন কুয়াশার কারণে দূর্ঘটনা এড়াতে নৌ-পথে যাত্রীদের চলাচলে বিঘ্ন ঘটে। এটি মূলত আমাদের শীতকালীন অন্যতম একটি সমস্যা। কুয়াশায় দেখতে না পারায় লঞ্চ চালকরা ধীরগতিতে চালানোর ফলে যাত্রীদের টাইমমতো পৌছানোও সম্ভব হচ্ছে না। সকালে যাত্রীদের দীর্ঘ লাইন শুরু হয়। অনেকে বসে থাকে আবার অনেকে অপেক্ষা করে আক্ষেপের সাথে বাড়িতে ফিরে যায়। ভোর রাতে কুয়াশার ঘনত্ব অতিরিক্ত বেড়ে যায়। এ কারণে দুর্ঘটনার শঙ্কা দেখা দিলেই কতৃপক্ষ লঞ্চ চলাচল স্থগিত করে।