• আজ মঙ্গলবার, ১২ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৭ জুলাই, ২০২১ ৷

কোটালীপাড়ায় ফের অগ্নিকান্ড, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

kotalipara photo
❏ সোমবার, জানুয়ারী ১৮, ২০২১ ঢাকা

মেহেধী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় একদিনের ব্যবধানে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের এ ঘটনায়  ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

এ অগ্নিকান্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানিয়েছেন।

গতকাল রবিবার দিবাগত রাতে উপজেলার দীঘলিয়ার পতিত পবন মোড়ে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ী নিখিল বাড়ৈ জানান, রবিবার দিবাগত রাত ৮টার দিকে আজিজুল শেখের মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন আশ-পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় আধা ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় আজিজুল শেখের মুদি দোকান, সমর বাড়ৈর কাপড়ের দোকান, বিকাশ হালদারের টেইলার্স, মৃনাল হালদারের সার-কীটনাশকের দোকান, তৈয়াবুর রহমানের ফার্মেসি, সাগর দাসের সেলুন পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সমর বাড়ৈ জানান, এই অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরা ধার দেনা করে ও লোন নিয়ে ব্যবসা চালিয়ে আসছেন। এখন এ সকল ব্যবসায়ীরা সর্বশান্ত হয়েগেছে ।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগীতার দাবি জানিয়েছেন রাধাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমৃত লাল হালদার। তিনি বলেন, সরকার যদি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাহায্য না করে বা নতুন করে লোন না দেয় তাহলে এদের পথে বসতে হবে।

উল্লেখ্য: গত শনিবার দিবাগত রাতে উপজেলার ভাঙ্গারহাট বাজারে অগ্নিকান্ডে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায়  ২কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানিয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন