মির্জাপুরে ট্রাক চালক নিহতের ঘটনায় ৩ ডাকাত কারাগারে

৯:১৫ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১ ঢাকা
Mirzapur news

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে ডাকাতের কবল থেকে রক্ষা পেতে ব্রিজ থেকে লাফ দিয়ে মজিবুর রহমান (৫০) নামের এক ট্রাক চালক নিহতের ঘটনার ২৫ দিন পর সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় পৌর সদরের বাইমহাটি গ্রাম থেকে ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, বাইমহাটি গ্রামের বাসিন্দা সজীব মিয়া (৩৩), মো. শাকিল মোল্লা (৩০) ও পোষ্টকামুরী দক্ষিণপাড়া গ্রামের আজীজুল হক (৩০)।

উল্লেখ্য, গত বছরের ২৩ ডিসেম্বর বুধবার রাত ৩ টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী ব্রিজে ডাকাতির কবলে পড়ে প্রাণ বাঁচাতে ব্রিজ থেকে নিচে লাফিয়ে পড়ে ট্রাক চালক। কৌশলে দৌড়িয়ে পালিয়ে অন্যত্র অবস্থান নেয় হেল্পার। পরে চরপাড়া নামক এলাকায় পৌছে ঘটনাটি উপস্থিত কয়েকজনকে বললে ভয়ে তারা ঘটনাস্থলের দিকে যায়নি। ঘটনার ১ ঘন্টা পর হেল্পার নিজেই ব্র্রিজের আশপাশ দিয়ে খোঁজাখোজি করতে থাকে। পরে ভোর সকালে ব্রিজের নিচে মৃত অবস্থায় তাকে দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার ২৫ দিন পর তথ্য-প্রযুক্তি ব্যবহার করে জড়িত ৩ ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। গ্রেফতারকৃতদের নামে মির্জাপুর ছিনতাই ও হত্যা থানায় মামলা হয়েছে। মামলা নং-১৩, তাদেরকে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং তারা ট্রাক চালককে হত্যা করেছেন মর্মে বিজ্ঞ আদালতে জবানবন্দি দিয়েছেন বলে নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার এস.আই মো. মজিবুর রহমান।