অসময়ে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীত

১২:০৩ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ২০, ২০২১ ফিচার
dhaka_rain

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে আজ বুধবার সকাল থেকে শীতের প্রকোপ বেড়েছে। রাজধানীতে এখনো দেখা যায়নি সূর্য। জানা গেছে, তেতুলিয়া-পঞ্চগড়ের বাসিন্দারা প্রচণ্ড শীতের কারণে ঘর থেকে বের হতে পারছেন না।

তারপরও আয়ের জীবন যাদের থেমে নেই, তারা বেরিয়ে পড়েছেন কাজে। মাঘের শুরু হতেই শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। মৃদু শৈত্যপ্রবাহ বইছে। দেশের অন্যান্য অঞ্চলের মতো রাজধানীতেও বেশ শীত অনুভূত হচ্ছে।

এর মধ্যে সকাল ১০টার পর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ফলে বেড়ে গেছে শীতের তীব্রতাও। শুধু রাজধানীতেই নয়, বৃষ্টি হতে পারে দেশের বিভিন্ন স্থানেও।

মিরপুরের বাসিন্দা তানজীনা আফরিন গণমাধ্যমকে জানান, সকাল ১০টার পর হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। শীতের মধ্যে বৃষ্টি হওয়ায় শীতের তীব্রতা আরও বেড়ে গেছে। অসময়ে বৃষ্টি হলেও বেশ ভালোই লাগছে।

এ প্রসঙ্গে আবহাওয়া অধিদফতরের সহকারী পরিচালক কাওসার পারভীন বলেন, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় শীত অনুভূত হচ্ছে। দেশের সব স্থানেই তাপমাত্রা ১০ ডিগ্রির বেশি। বুধবার থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এই বৃষ্টি তিন দিন হতে পারে। ২৩ তারিখ থেকে শীত আরও বাড়বে।