মোস্তাফিজের পর সাকিব আরও ভয়ংকর

২:৩৫ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ২০, ২০২১ খেলা
shakib

স্পোর্টস আপডেট ডেস্ক- ৩০০ দিন পর বাংলাদেশকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে দেখার স্বাদেও ব্যাঘাত ঘটাচ্ছে অসময়ের বৃষ্টি। শীতে ঢাকায় যেখানে বৃষ্টির দেখাই মেলেনি অনেকদিন, সেই বৃষ্টি কিনা আজ একেবারে এসে ম্যাচই থামিয়ে দিয়েছে।

এখন অবশ্য আবার খেলা শুরু হয়েছে। তাতে ওয়েস্ট ইন্ডিজকে আবার পড়তে হয়েছে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ের সামনে। যেমনটা পড়তে হয়েছিল বৃষ্টির আগেও! কিন্তু বৃষ্টির পর সাকিব আল হাসান আরও ভয়ংকর হয়ে দেখা দিয়েছে।

এখন পর্যন্ত পাঁচ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, বৃষ্টির আগে-পরে দুটি উইকেট মোস্তাফিজের, আর পরের তিনটিই নিয়েছেন এই ম্যাচ দিয়েই নিষেধাজ্ঞার পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান। আর এর প্রথম উইকেটেই সাকিবের হয়েছে দারুণ মাইলফলক। নিজেদের মাটিতে এটি ওয়ানডেতে সাকিবের ১৫০তম উইকেট!

টস হেরে ব্যাট করতে নোম ওয়েস্ট ইন্ডিজকে শুরুতেই চেপে ধরেছিলেন মোস্তাফিজুর রহমান, ২৪ রানের মধ্যে দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে। রুবেল-মোস্তাফিজ এবং অভিষিক্ত হাসান মাহমুদের পর অধিনায়ক তামিম ইকবাল বল তুলে দিলেন সাকিবের হাতে। নেতৃত্ব এবং বন্ধুত্বের আস্থার প্রতিদান পুরোপুরি দিলেন সাকিব।

শুরুতেই আন্দ্রে ম্যাকার্থিকে সরাসরি বোল্ড করে দিলেন সাকিব। প্রথম ওভারে দিয়েছিলেন কেবল দুই রান। পরের ওভারে এসে চতুর্থ বলে ফুল লেন্থের বলটি অফ স্ট্যাম্পের হালকা বাইরে রাখেন সাকিব। সুইপ খেলতে চেয়েছিলেন ম্যাকার্থি। কিন্তু ব্যাট বল মিস করে গেলো। হালকা টার্ন নিয়ে স্ট্যাম্পই ভেঙে দেয় ম্যাকার্থির। ১২ রান করে আউট হন এই ক্যারিবীয় ব্যাটসম্যান।

একই সঙ্গে ওয়ানডে ক্রিকেটে ঘরের মাঠে ১৫০তম উইকেটের মালিক হয়ে গেলেন সাকিব আল হাসান। তবে ওয়ানডেতে সাকিবের মোট উইকেট সংখ্যা কিন্তু ২৬৩টি। সর্বোচ্চ ২৬৯টি উইকেট রয়েছেন মাশরাফি বিন মর্তুজার।

নিজের চতুর্থ ওভারে এসে পেলেন দ্বিতীয় উইকেটের দেখা। এবার ক্যারিবীয় অধিনায়ক জেসন মোহাম্মদের উইকেট নিলেন সাকিব। সাকিবের অফসাইডে রাখা বলটি এগিয়ে এসে খেলতে গেলেন জেসন। কিন্তু মিস করেন। উইকেটরক্ষক মুশফিক বলটি ধরেই স্ট্যাম্প ভেঙে দিলেন। টিভি আম্পায়ারের কাছ থেকে রিপ্লে দেখে আউট ঘোষণা করেন আম্পায়ার।

নিজের পঞ্চম ওভারে নিলেন তৃতীয় উইকেট। এবার শিকার হলেন এনক্রুমাহ বোনার। সাকিবের ঘূর্ণি বলটি ব্যাট-প্যাড এগিয়ে দিয়েও রক্ষা করতে পারেননি। আউটের আবেদনে আম্পায়ার আঙ্গুল তুললে ডিআরএস কল করেন বোনার। কিন্তু তাতে লাভ হয়নি। আউট হলেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ২২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৬ রান। ১৪ রান নিয়ে কাইল মায়ারস এবং ১৩ রান নিয়ে ব্যাট করছেন রোভম্যান পাওয়েল।

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১