১২২ রানেই ওয়েস্ট ইন্ডিজকে থামিয়ে দিলো টাইগাররা

◷ ৩:২২ অপরাহ্ন ৷ বুধবার, জানুয়ারী ২০, ২০২১ খেলা
bd team

স্পোর্টস আপডেট ডেস্ক- সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ নতুন মুখ নিয়ে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। খর্ব শক্তির দলটি বাংলাদেশের বিপক্ষে দেখাতে পারেনি কোনও প্রতিরোধ। অলআউট হয়েছে ১২২ রানেই।

অথচ কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজকে ভালো স্কোরের স্বপ্ন দেখাচ্ছিলেন রোভম্যান পাওয়েল ও কাইল মেয়ার্স। পাল্টা প্রতিরোধ গড়ে ৫৯ রানও তুলে ফেলেছিল এই জুটি। ক্যারিবীয়দের এই প্রতিরোধ ভেঙেছেন মূলত অভিষিক্ত পেসার হাসান মাহমুদ। পাওয়েলকে গ্লাভসবন্দি করিয়েছেন মুশফিকের। অভিষেকের দিনেই সুবাস ছড়িয়েছেন এই পেসার। ২৮ রানে নিয়েছেন তিন উইকেট।

অপরদিকে নিষেধাজ্ঞার শাস্তি শেষে ফেরা সাকিব ছিলেন পাদপ্রদীপে আলোয়। ৭.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। বাংলাদেশের হয়ে আরও দুটি উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

দীর্ঘদিন পর মাঠে ফেরা সাকিব আল হাসান ও আজই প্রথমবারের মতো খেলতে নামা হাসান মাহমুদ- এ দুই বোলারের ভেলকিতেই মূল কুপোকাত ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। যদিও শুরুটা করেছিলেন মোস্তাফিজুর রহমান, একটি উইকেট গেছে মেহেদি হাসান মিরাজের ঝুলিতেও। জিততে হলে মাত্র ১২৩ রান করলেই হবে টাইগারদের।

প্রায় দশ মাস পর খেলতে নেমে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। অভিষেক হয় হাসান মাহমুদের। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ দলের প্রথমবারের মতো ওয়ানডে খেলতে নামেন ছয়জন- আকিল হোসেন, আন্দ্রে ম্যাকার্থি, চেমার হোল্ডার, জশুয়া ডা সিলভা, কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার।

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১