🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২০ শ্রাবণ, ১৪২৮ ৷ ৪ আগস্ট, ২০২১ ৷

ভূঞাপুর পৌর নির্বাচনঃ সকালে ব্যালট সামগ্রী পাঠাতে স্বতন্ত্র প্রার্থীর আবেদন

sattar
❏ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভা নির্বাচনে পূর্বের রাতেই ব্যালট বইসহ সকল সামগ্রী ছিনতাইয়ের আশংঙ্কায় ব্যালটসহ নির্বাচনী সামগ্রী নির্বাচনের দিন সকালে কেন্দ্রেগুলোতে পাঠাতে লিখিত আবেদন করেছে স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী প্রার্থী আব্দুস সাত্তার।

জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত আবেদনে জানান তিনি, যেকোন দুষ্কৃতিকারী নির্বাচনের পূর্বের রাতেই ব্যালট বইসহ ব্যালট সামগ্রী ছিনতাই, বিনষ্ট বা ক্ষতি করতে পারে। এতে সাধারণ ভোটারসহ আমরা প্রার্থীরা ক্ষতিগ্রস্থ হব। এজন্য নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতে ব্যালট বইসহ সকল সামগ্রী প্রেরণ করলে নিরাপদ ও শংঙ্কামুক্ত হবে।

স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুস সাত্তার বলেন, নির্বাচনের আগের রাতেই ব্যালট বইসহ নির্বাচনী সামগ্রী ছিনতাই হতে পারে এই আশংঙ্কায় নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করা হয়েছে যাতে নির্বাচনের দিন সকালে ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী কেন্দ্রগুলোতে পাঠাতে। এছাড়া গতকাল রাতে নৌকা প্রতীকের কর্মীরা আমার জগ মার্কার পোস্টার ছিড়ে ফেলেছে। পৌরসভার চরবামন হাটা এলাকায় জগ মার্কার সকল পোস্টার তারা ছিড়ে ফেলেছে।

অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন বলেন, স্বতন্ত্র প্রার্থীর লিখিত আবেদন পেয়েছি। এই বিষয়ে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী (৩০ জানুয়ারি) ভূঞাপুর পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলর ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

পৌরসভায় ভোটার সংখ্যা ২১ হাজার ৭২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৪৫ ও মহিলা ভোটার ১০ হাজার ৮৮৪ জন। আগামী ৩০ জানুয়ারি এই পৌরসভার ১০টি কেন্দ্রে ৫৭টি ভোট কক্ষে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন