🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোবাসে যাত্রী পরিবহন: চালক ও হেলপারকে কারাদন্ডকরোনায় ঝালকাঠির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যুময়মনসিংহ মেডিকেলে একদিনে মৃত্যু ১২, জেলায় নতুন আক্রান্ত ৪৪০ জনকুরবানীর মাংস রান্না করার সময় ভেসে উঠলো আল্লাহর নাম!ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, হাঁকডাকে সরগরম মৎস্যঘাটকেউ খোঁজ রাখেনি, পল্লী বিদ্যুতের তারে বিদ্যুতায়িত পাপেলের ভরসা এখন হুইল চেয়ারবগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগজরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আইনজীবীর আবেদননোয়াখালথতে ঘরে আগুন দিয়ে নারীসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলেন কাদের মির্জা

  • আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

আগামীকাল লালমনিরহাটে ৯৭৮ পরিবার পাচ্ছে পাকাবাড়ি

Lalmonirhat news
❏ শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১ রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: যাদের জমি আছে ঘর নাই অথবা জমি-ঘর কিছুই নাই লালমনিরহাটে এমনি অসহায় পরিবার গুলো প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শনিবার ৯৭৮ টি পাকাবাড়ি পাচ্ছে। ফলে তাদের চোখে মুখে শুরু হয়েছে পাকাবাড়িতে বসবাস এবং বেঁচে থাকার নতুন স্বপ্ন। এছাড়াও এই পরিবার গুলো পাচ্ছে ৪৯.৭২ একর খাস জমি।

বৃহস্পতিবার (২২ জানুয়ারি) জেলা প্রসাশক আবু জাফর এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তরের জন্য লালমনিরহাট জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। জেলা প্রশাসক আবু জাফর এর নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা এই ঘর নির্মাণ কাজ নিয়মিত পর্যবেক্ষন করছেন।

ইতিমধ্যে এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। উদ্বোধনের পর চাবি তুলে দেয়া হবে দরিদ্র পরিবার গুলোর হাতে। যাদের জমি আছে ঘর নাই অথবা জমি ও ঘর কিছুই নাই তাদের চোখে মুখে এখন পাঁকা ঘরে বসবাস এবং বেঁচে থাকার নতুন স্বপ্ন।

জেলা প্রশাসক জানান, বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়ন করতে আশ্রয়ণ প্রকল্প-২ গ্রহণ করা হয়। এ প্রকল্পের আওতায় মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এ জেলায় প্রথম পর্যায়ে ৪৯.৭২ একর জমিসহ পাকা ঘর পাচ্ছেন জেলার ৯৭৮টি ভূমিহীন পরিবার।

জরিপের মাধ্যমে সুবিধাভোগীদের তালিকা প্রনয়ণ করা হয়েছে। জরিপ অনুযায়ী জেলায় ক ও খ শ্রেণিভুক্ত ভূমিহীন পরিবারের সংখ্যা ১২ হাজারের উপরে। এর মধ্যে ক শ্রেণিভুক্তি গৃহহীন ও ভূমিহীন পরিবার ৫ হাজার ৫১৮টি। এদের মধ্যে প্রথম পর্যয়ে ৯৭৮টি পরিবারের জন্য ৪৯.৭২ একর খাস জমিতে গৃহ নির্মাণ করে প্রস্তুত করা হয়েছে।

তিনি জানান, ছোট-খাট সমস্যার কারণে কিছু কাজ বাকি রয়েছে। যা এরই মধ্যে শেষ করা হবে। আগামী শনিবার (২৩ জানুয়ারি) ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন