🕓 সংবাদ শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলেদিন কাটে ভাঙা ঘরে, পঙ্গু মেয়ের জন্য একটি হুইল চেয়ারের আকুতি অসহায় মায়েরবিশ্বের সবচেয়ে প্রভাবশালী ৫০০ মুসলিমের তালিকা প্রকাশ, শীর্ষে এরদোগানকরোনার টিকা ছাড়াই সুঁই পুশ করা সেই স্বাস্থ্যকর্মীকে দায়িত্ব থেকে অব্যাহতিবিয়ের শুরু থেকেই স্বামী হানি সিং এর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ স্ত্রীর!তাহাজ্জুদ নামাজের অজু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যুভুঁইফোড় কমিটিঃ সেই দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাশুধু তুরস্ক নয়, গ্রিসেও ভয়াবহ দাবানল শুরু‘টিকা ছাড়া চলাফেরায় শাস্তি’র খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়শুরু হচ্ছে ১০ হাজার কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া, এবারে থাকছে যেসব পরিবর্তন

  • আজ বুধবার, ২০ শ্রাবণ, ১৪২৮ ৷ ৪ আগস্ট, ২০২১ ৷

সরাসরি সাক্ষাৎ করতে চান ট্রুডো ও বাইডেন, বৈঠক আগামী মাসে

biden
❏ শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে শুক্রবার টেলিফোনে কথা বলেছেন এবং তারা ‘আগামী মাসে’ সরাসরি সাক্ষাৎ করার পরিকল্পনা করছেন।

ট্রুডোর দফতরের বিবৃতিতে বলা হয়, এ দুই নেতা যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে গুরুত্বপূর্ণ কাজ পুনরারম্ভ করে এগিয়ে নিতে এবং স্থায়ী বন্ধুত্ব গড়ে তোলার লক্ষ্যে আগামী মাসে সরাসরি সাক্ষাৎ করার ব্যাপারে সম্মত হয়েছেন। খবর- এএফপির

উল্লেখ্য, বুধবার শপথগ্রহণের পর থেকেই ব্যস্ত সময় কাটাচ্ছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রথম দিনই ১৭টি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন তিনি। তার প্রেস সেক্রেটারি জেন সাকি জানিয়েছেন, শুক্রবার থেকে বিদেশি নেতাদের ফোন করতে শুরু করেছেন নতুন প্রেসিডেন্ট। তার প্রথম ফোনটি পেয়েছেন যুক্তরাষ্ট্রের প্রতিবেশী কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলার কোনও পরিকল্পনা আপাতত প্রেসিডেন্টের নেই বলে জানিয়েছেন জেন সাকি। তিনি বলেন, প্রেসিডেন্টের শুরুর দিককার কলগুলো হবে সহযোগী ও সমমনাদের সঙ্গে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন