সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সরাসরি সাক্ষাৎ করতে চান ট্রুডো ও বাইডেন, বৈঠক আগামী মাসে

১:২৫ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ আন্তর্জাতিক
biden

আন্তর্জাতিক ডেস্ক- কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে শুক্রবার টেলিফোনে কথা বলেছেন এবং তারা ‘আগামী মাসে’ সরাসরি সাক্ষাৎ করার পরিকল্পনা করছেন।

ট্রুডোর দফতরের বিবৃতিতে বলা হয়, এ দুই নেতা যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে গুরুত্বপূর্ণ কাজ পুনরারম্ভ করে এগিয়ে নিতে এবং স্থায়ী বন্ধুত্ব গড়ে তোলার লক্ষ্যে আগামী মাসে সরাসরি সাক্ষাৎ করার ব্যাপারে সম্মত হয়েছেন। খবর- এএফপির

উল্লেখ্য, বুধবার শপথগ্রহণের পর থেকেই ব্যস্ত সময় কাটাচ্ছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রথম দিনই ১৭টি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন তিনি। তার প্রেস সেক্রেটারি জেন সাকি জানিয়েছেন, শুক্রবার থেকে বিদেশি নেতাদের ফোন করতে শুরু করেছেন নতুন প্রেসিডেন্ট। তার প্রথম ফোনটি পেয়েছেন যুক্তরাষ্ট্রের প্রতিবেশী কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলার কোনও পরিকল্পনা আপাতত প্রেসিডেন্টের নেই বলে জানিয়েছেন জেন সাকি। তিনি বলেন, প্রেসিডেন্টের শুরুর দিককার কলগুলো হবে সহযোগী ও সমমনাদের সঙ্গে।