ভ্যাকসিন নিলেন তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী

৩:৪৬ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ আন্তর্জাতিক
tamil

আন্তর্জাতিক ডেস্ক- ভীতি দূর করে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মী ও জনমানুষের মনে আস্থা তৈরির অংশ হিসেবে ভারত বায়োটেকের তৈরি ‘কোভ্যাক্সিন’ ভ্যাকসিন নিয়েছেন তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়াভাস্কর।

গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) চেন্নাইয়ের রাজিব গান্ধী সরকারি জেনারেল হাসপাতালের (আরজিজিজিএইচ) ভ্যাকসিন সেন্টারে তিনি টিকা নিয়েছেন। আজ শনিবার (২৩ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভ্যাকসিন নেওয়ার পর স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়াভাস্কর বলেন, ‘আমি মন্ত্রী হিসেবে ভ্যাকসিন নেইনি। একজন চিকিৎসক ও ইন্ডিয়ার মেডিকেল অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবে অন্যান্য চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের যারা সম্মুখসারিতে কাজ করছেন, তাদের মনে আস্থা তৈরি করতে ভ্যাকসিন নিয়েছি। ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে কোনো দ্বিধা থাকা উচিত নয়।’

ভ্যাকসিন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা জায়গায় গুজব ‍ও ভুল তথ্য আসছে বলে উল্লেখ করে তামিল স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গুজব ও ভুল তথ্যের কারণে জনমনে দ্বিধা তৈরি হয়েছে। তা দূর করে আস্থা তৈরি করতেই আরজিজিজিএইচের ডিন, তামিলনাড়ু গভর্নমেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও আমি ভ্যাকসিন নিয়েছি।’

দ্য হিন্দুর প্রতিবেদনের তথ্য অনুযায়ী, তামিলনাড়ু এখন পর্যন্ত কোভিশিল্ডের ১০ লাখ ৪৫ হাজার ডোজ ও কোভ্যাক্সিনের ২০ হাজার ডোজ পেয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জানান, রাজ্যটিতে কোভ্যাক্সিনের আরও এক লাখ ৬৯ হাজার ৯২০ ডোজ এসে পৌঁছাবে।

তিনি আরও জানান, ভ্যাকসিন দেওয়ার জন্য মোট ২৮ লাখ সিরিঞ্জ রেডি রয়েছে। রাজ্যটিতে ১৬৬টি কেন্দ্রের মাধ্যমে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।