সংবাদ শিরোনাম

জামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জাঅনুদান দেওয়া হবে, তবে প্রত্যেক শিক্ষার্থীকে নয়: শিক্ষা মন্ত্রণালয়ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতিসহ আটজন রিমান্ডেজিয়াউর রহমান মুক্তিযুদ্ধের নির্দেশক, পরিচালক কিছুই ছিলেন না: কৃষিমন্ত্রীমির্জাপুরে বনের ভেতর গড়ে উঠা ১৩ চুল্লি ধ্বংস‘বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন-সন্ত্রাস আর গুজব তৈরি’পুনর্বাসন ও ক্ষতিপুরণের দাবিতে ঈশ্বরদীতে বিক্ষোভ সমাবেশ

  • আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাটমোহরে একের পর এক মোটরসাইকেল চুরি, আতঙ্কে মালিকরা

৫:৪১ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ রাজশাহী
bike

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনার চাটমোহরে একের পর এক মোটরসাইকেল চুরির ঘটনা ঘটছে। সম্প্রতি একই এলাকায় দুইশ’ গজ দুরুত্ব আর ৪৮ ঘণ্টার ব্যবধানে চুরি হয়েছে দু’টি দামি মোটরসাইকেল। এনিয়ে পৌনে এক মাসে চুরি হয়েছে ৪টি মোটরসাইকেল।

মোটরসাইকেল চুরির ঘটনার সংখ্যা বাড়তে থাকায় আতঙ্ক বিরাজ করছে মোটরসাইকেল মালিকদের মাঝে। চুরি যাওয়া মোটরসাইকেলগুলো উদ্ধার বা চুরির ঘটনায় জড়িত কাউকে এখনও আইনের আওতায় আনতে পারেনি প্রশাসন।

অনুসন্ধানে জানা গেছে, সর্বশেষ মোটরসাইকেলটি চুরি হয় বৃহস্পতিবার রাত সাড়ে সাতটা নাগাদ। ছোট শালিখা মহল্লার বাসিন্দা ও আওয়ামী লীগের স্থানীয় নেতা নিজাম উদ্দিনের বাসার সামনে থেকে চুরি যায় মোটরসাইকেলটি। প্লাটিনা ব্রা-ের ১০০ সিসির মোটরসাইকেলটির মালিক বিদ্যুৎ মিস্ত্রি জিয়া। কাজীপাড়ার বাসিন্দা জিয়া মোটরসাইকেলটি বাড়ির সামনে রেখে নিজাম উদ্দিনের বাড়ির ভেতরে কাজ করছিলেন।

এর একদিন আগে সন্ধ্যায় ডিসকভারি ব্রা-ের ১২৫ সিসির একটি মোটরসাইকেল চুরি হয় রইস উদ্দিনের বাড়ির সামনে থেকে। মোটরসাইকেলটি রইস উদ্দিনের ভাড়াটিয়া দলিল লেখক আশরাফুল ইসলামের। তিনি মোটরসাইকেলটি বাড়ির গেটে রেখে তার ভাড়া বাসায় আগত মেহমানদের সঙ্গে দেখা করতে ঢুকেন। আধাঘণ্টা পর এসে দেখেন মোটরসাইকেলটি নেই। নিজাম উদ্দিন ও রইস উদ্দিনের বাড়ির দুরুত্ব আনুমানিক দুইশ’ গজ।

এর আগে ডিসেম্বরের শেষের দিকে একইভাবে নিজের মোটর সাইকেল হারান পৌরসভার নবনির্বাচিত কমিশনার সাকিবুর ইসলাম অপু। মধ্য শালিখা মহল্লায় নিজের বাড়ির সামনে থেকে তার বাজাজ ব্রা-ের ১২৫ সিসির মোটরসাইকেল নিয়ে যায় চোর। তার আগে গত ৩১ ডিসেম্বর পৌর শহরের বালুচর মহল্লার সাগর হোসেন বাড়ির বাইরে ডিসকভারী ১২৫ সিসি মোটরসাইকেলটি রেখে বাসায় ঢুকে ৫ মিনিট পর বের হয়ে দেখেন দু’জন যুবক তার ব্যবহৃত হোন্ডাটি চালিয়ে দ্রুত চলে যাচ্ছে। প্রত্যেকটি ঘটনায়ই পুলিশকে জানিয়েছেন ভুক্তভোগীরা।

এসব ঘটনার বিষয়ে জানতে চাইলে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, আমরা এসব চুরির বিষয়ে অভিযোগ পেয়েছি। মোটরসাইকেল চুরির ঘটনায় জড়িতদের শনাক্ত, তাদের গ্রেফতার ও চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারে কাজ করছে পুলিশ।

মোটরসাইকেল পার্কিং কালে অধিক সতর্কতা অবলম্বন করতে মোটরসাইকেল চালক ও মালিকদের পরামর্শ দিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।