🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোবাসে যাত্রী পরিবহন: চালক ও হেলপারকে কারাদন্ডকরোনায় ঝালকাঠির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যুময়মনসিংহ মেডিকেলে একদিনে মৃত্যু ১২, জেলায় নতুন আক্রান্ত ৪৪০ জনকুরবানীর মাংস রান্না করার সময় ভেসে উঠলো আল্লাহর নাম!ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, হাঁকডাকে সরগরম মৎস্যঘাটকেউ খোঁজ রাখেনি, পল্লী বিদ্যুতের তারে বিদ্যুতায়িত পাপেলের ভরসা এখন হুইল চেয়ারবগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগজরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আইনজীবীর আবেদননোয়াখালথতে ঘরে আগুন দিয়ে নারীসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলেন কাদের মির্জা

  • আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

দেশে করোনায় মৃত্যু ৮ হাজার ছাড়াল


❏ শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে করোনাভাইরাসে আরও ২২ জনের মৃত্যুতে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। অন্যদিকে ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্তের সংখ্যা এপ্রিলের পর প্রথম পাঁচশ’র নিচে নেমে এসেছে।

শনিবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ৪৩৬ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৩১ হাজার ৩২৬ জন হয়েছে। আর গত এক দিনে মারা যাওয়া ২২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৩ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২০০টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব ল্যাবের মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ল্যাব ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৫৬টি। ২০০টি ল্যাবের মধ্যে সরকারি ল্যাব ১৩৩টি, বেসরকারি ৬৭টি।

গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে পরীক্ষার জন্য মোট ১১ হাজার সাতটি নমুনা সংগ্রহ করা হয়। এদিন আগের নমুনাসহ মোট ১১ হাজার ১১৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে এ পর্যন্ত সারাদেশে ৩৫ লাখ ৪১ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হলো। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৭ লাখ ৭৬ হাজার ৪০১টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭ লাখ ৬৪ হাজার ৯৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় যে ৩৩৮ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন, তাদের নিয়ে এ পর্যন্ত মোট চার লাখ ৭৫ হাজার ৮৯৯ জন সুস্থ হলেন। শনাক্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ।

এদিকে, গত দিন যে ২২ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১৭ জন, নারী পাঁচজন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন