অসম্ভবকে সম্ভব করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী

৬:৪০ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ Uncategorized
food minister

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যার জন্ম না হলে এই স্বপ্নের মতো কাজটি বাস্তবে রুপ পেত না। মুজিব কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অসম্ভবকে সম্ভব করা সম্ভব হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় তার নির্বাচনী এলাকা নওগাঁর সাপাহারে দুর্যোগ ও ত্রাণ ব্যাবস্থাপনা মন্ত্রলায়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় সাপাহার উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর ও জমি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, দেশের ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন ৭০ হাজার পাকা ঘর, যা বাস্তবে অসম্ভব ছিলো তা আজ আয়নার মতো পরিস্কার করে ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিজের নামে জমির দলিল খারিজের কাগজসহ নতুন ঘর বুঝে দিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার তারই প্রেক্ষিকে নওগাঁর সাপাহারে ভূমিহীন ও গৃহহীন ১২০টি পরিবার পেলেন মাথা গোজাবার নতুন ঠিকানা নতুন ঘর।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী প্রমূখ।

এই উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে সাপাহার সদর ইউনিয়নে ১৩টি, তিলনা ইউনিয়নে ২৪টি, গোয়ালা ইউনিয়নে ৩২টি শিরন্টী ইউনিয়নে ৩২টি, আইহাই ইউনিয়নে ১৬টি, পাতাড়ী ইউনিয়নে ৩টিসহ মোট ১২০ টি নতুন বাড়ি হস্তান্তর করা হয়।