🕓 সংবাদ শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলেদিন কাটে ভাঙা ঘরে, পঙ্গু মেয়ের জন্য একটি হুইল চেয়ারের আকুতি অসহায় মায়েরবিশ্বের সবচেয়ে প্রভাবশালী ৫০০ মুসলিমের তালিকা প্রকাশ, শীর্ষে এরদোগানকরোনার টিকা ছাড়াই সুঁই পুশ করা সেই স্বাস্থ্যকর্মীকে দায়িত্ব থেকে অব্যাহতিবিয়ের শুরু থেকেই স্বামী হানি সিং এর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ স্ত্রীর!তাহাজ্জুদ নামাজের অজু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যুভুঁইফোড় কমিটিঃ সেই দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাশুধু তুরস্ক নয়, গ্রিসেও ভয়াবহ দাবানল শুরু‘টিকা ছাড়া চলাফেরায় শাস্তি’র খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়শুরু হচ্ছে ১০ হাজার কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া, এবারে থাকছে যেসব পরিবর্তন

  • আজ বুধবার, ২০ শ্রাবণ, ১৪২৮ ৷ ৪ আগস্ট, ২০২১ ৷

ঝালকাঠি বাস টার্মিনাল: নেই যাত্রী ছাউনি, টয়লেট কিংবা বিশ্রামাগার

jhalokathi-
❏ শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ বরিশাল

মো: নজরুল ইসলাম, ঝালকাঠি: দেশের ৬৩টি জেলা শহরে আধুনিক বাস টার্মিনাল থাকলেও নেই, ঝালকাঠিতে। ৩৩ বছর আগের জরাজীর্ণ আন্ত:জেলা বাস টার্মিনাল নিয়ে নাজেহাল বাস মালিক সমিতি ও যাত্রীরা।

বর্ষা মৌসুমে জলাবদ্ধতা আর শীতে ধুলাবালিতে নাকাল সবাই। যাত্রীদের নেই কোন নিরাপত্তা, প্রতিনিয়তই কমবেশি হয়রানির শিকার হচ্ছে যাত্রীরা। এমনই জরাজীর্ণ অবস্থা ঝালকাঠি জেলা শহরের বাস টার্মিনাল মালিক সমিতি ভবনের।

নেই যাত্রী ছাউনি, টয়লেট কিংবা বিশ্রামাগার। যেখানে সেখানে ময়লা ফেলায় দুর্গন্ধে নাজেহাল যাত্রী, বাস চালক ও শ্রমিকরা। খানাখন্দে ভরে গেছে টার্মিনাল এলাকা। সীমানা প্রাচীর না থাকায় চুরি হয়ে যায় বাসের যন্ত্রাংশ। জরাজীর্ণ টিকিট কাউন্টারগুলোতে বসে থাকাও দায়।

ঝালকাঠির সাথে ঢাকাসহ বিভিন্ন জেলার দুরপাল্লার বাসসহ অভ্যন্তরীন ৮ রুটে শতাধিকের বেশি বাস চলাচল করে। বেশিরভাগ দূরপাল্লার বাসই টার্মিনালে ঢুকতে না পারে, যাত্রী ওঠা নামা করে রাস্তায়। এতে দুর্ঘটনাও বাড়ছে দিন দিন।

দেশের সব জেলায় আধুনিক বাস টার্মিনাল থাকলেও নেই ঝালকাঠিতে। তাই একটি আধুনিক বাস টার্মিনালের দাবি ঝালকাঠি বাসীর।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন