🕓 সংবাদ শিরোনাম

মাইক্রোবাসে যাত্রী পরিবহন: চালক ও হেলপারকে কারাদন্ডকরোনায় ঝালকাঠির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যুময়মনসিংহ মেডিকেলে একদিনে মৃত্যু ১২, জেলায় নতুন আক্রান্ত ৪৪০ জনকুরবানীর মাংস রান্না করার সময় ভেসে উঠলো আল্লাহর নাম!ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, হাঁকডাকে সরগরম মৎস্যঘাটকেউ খোঁজ রাখেনি, পল্লী বিদ্যুতের তারে বিদ্যুতায়িত পাপেলের ভরসা এখন হুইল চেয়ারবগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা, থানায় অভিযোগজরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আইনজীবীর আবেদননোয়াখালথতে ঘরে আগুন দিয়ে নারীসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছে কিশোর গ্যাংওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলেন কাদের মির্জা

  • আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

ভ্যাকসিন নেওয়ার ‘অভিনয়ের’ ভিডিও ভাইরাল: এবার জানা গেল পেছনের ঘটনা

vaxin
❏ রবিবার, জানুয়ারী ২৪, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা গেছে, মাস্ক পরিহিত একজন পুরুষ ও একজন নারী করোনা ভ্যাকসিন নিচ্ছেন। কিন্তু খুব খেয়াল করলে বোঝা যায়, তারা ভ্যাকসিন নিচ্ছেন না, অভিনয় করছেন। ঘটনাটি ভারতের হলেও বাংলাদেশেও ভিডিওটি নেটিজেনদের মাঝে ছড়িয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, নার্সকে তাদের দুজনের বাহুতে সিরিঞ্জ পুশ করতে দেখা যায়নি। অথচ দুজনেই ভ্যাকসিন নিয়েছেন বলে ক্যামেরায় ভি সাইন দেখিয়ে উঠে পড়েন। ভিডিওটি পোস্টের পর পরই ভাইরাল হয়ে পড়ে।

নেটিজেনদের অনেকেই মন্তব্য করেন, তারা দুজন ভারতের রাজনীতিতে সক্রিয়। তারা আসলে করোনা ভ্যাকসিন নেননি। ভ্যাকসিন নেওয়ার নাটক করেছেন আর সেই নাটকের অংশ হিসেবেই ফটো তুলছেন।

বাংলাদেশে ওই ভিডিও নিয়ে ট্রল ও সমালোচনায় মাতেন নেটিজেনরা। মহামারির টিকা নিয়ে জনগণের সঙ্গে এমন অসৎ চালাকি মেনে নেওয়ার নয় বলে ক্ষুব্ধ হন অনেকে।

তবে ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম টাইম অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, নেটিজেনদের ধারণা ভুল। ভ্যাকসিন নেওয়ার অভিনয় করা দুইজন কোনো রাজনীতিবিদ নন, পেশায় তারা দুজনই চিকিৎসক। তাদের নাম- ড. রজনী ও ড. নাগেন্দ্রাপ্পা। আর এ দুই চিকিৎসক করোনা ভ্যাকসিন নিয়েছেন আগেই। কিন্তু পরে সংবাদ কর্মীদের সহায়তা করতে তাদের কথামতো ছবি তোলেন। অর্থাৎ ফটো ক্লিক হওয়ার আগেই তারা করোনা ভ্যাকসিন নিয়েছিলেন।

ওই প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ভারতের কর্ণাটক প্রদেশের তুমাকুরু জেলার। সেখানকার ডেপুটি কামিশনার রাকেশ কুমার জানিয়েছেন, গত ১৬ জানুয়ারি প্রথম দিনেই ওই চিকিৎসকরা করোনার ভ্যাকসিন নিয়েছেন। তাদের ভ্যাকসিন নেওয়ার সময় গণমাধ্যমকর্মীরা তাদের ছবি তুলতে পারেনি।

পরে গণমাধ্যমকর্মীরা ছবি ও ভিডিও ধারণের জন্য আবারও তাদেরকে অনুরোধ জানান। তারা বলেন, ভ্যাকসিন নেওয়ার দৃশ্য দেখানো হলে সাধারণ মানুষ ভ্যাকসিনের বিষয়ে আগ্রহী হবে। এ কথা বিবেচনায় নিয়ে, তারা ভ্যাকসিন নেওয়ার অভিনয় করেন। আর সেই ভিডিও সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়লে সেটার ভুল ব্যাখ্যা দাঁড় করানো হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন