🕓 সংবাদ শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলেদিন কাটে ভাঙা ঘরে, পঙ্গু মেয়ের জন্য একটি হুইল চেয়ারের আকুতি অসহায় মায়েরবিশ্বের সবচেয়ে প্রভাবশালী ৫০০ মুসলিমের তালিকা প্রকাশ, শীর্ষে এরদোগানকরোনার টিকা ছাড়াই সুঁই পুশ করা সেই স্বাস্থ্যকর্মীকে দায়িত্ব থেকে অব্যাহতিবিয়ের শুরু থেকেই স্বামী হানি সিং এর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ স্ত্রীর!তাহাজ্জুদ নামাজের অজু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যুভুঁইফোড় কমিটিঃ সেই দর্জি মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাশুধু তুরস্ক নয়, গ্রিসেও ভয়াবহ দাবানল শুরু‘টিকা ছাড়া চলাফেরায় শাস্তি’র খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়শুরু হচ্ছে ১০ হাজার কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া, এবারে থাকছে যেসব পরিবর্তন

  • আজ বুধবার, ২০ শ্রাবণ, ১৪২৮ ৷ ৪ আগস্ট, ২০২১ ৷

আশুলিয়ায় পুকুরে বিষ প্রয়োগ, মরে ভেসে উঠল ২ লক্ষাধিক টাকার মাছ

ashuliya
❏ রবিবার, জানুয়ারী ২৪, ২০২১ ঢাকা

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ার কাছৈর এলাকায় এক মৎস চাষীর ইজারাকৃত পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় দুই লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ভোক্তভোগী মৎস চাষী আব্দুল খালেক বাদী হয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

রোববার (২৪ জানুয়ারি) সকালে আশুলিয়ার শিমুলিয়ার ইউপির কাছৈর বাগেরতল এলাকায় প্রায় দেড় বিঘা জমির একটি পুকুরে এ মাছ মরে ভেষে উঠার চিত্র দেখা গেছে। এরআগে রাতের কোন এক সময় দূর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে মাছগুলো মেরে ফেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১ বছর আগে মাছ চাষের জন্য শিমুলিয়ার কাছৈর বাগেরতল এলাকায় দেড় বিঘা জমির একটি পুকুর ইজারা নেন আব্দুল খালেক। গতকাল শনিবার রাতে পুকুরে সেচ দিয়ে বাড়ি চলে আসে আব্দুল খালেক। পরে রবিবার সকালে লোক মারফত জানতে পারেন তার পুকুরের মাছ মরে ভেসে উঠেছে।

ক্ষতিগ্রস্থ মৎস চাষী আব্দুল খালেক জানান, বেশ কিছুদিন আগে স্থানীয় মৃত কয়েদ আলীর ছেলে আকবর, তার দুই ছেলে জসিম ও খোকন, বড় ভাই বিবা ও তার ছেলে রুবেলের সাথে বিরোধ চলে আসছিল। তারা পুকুর থেকে মাছ আনতে দিবে না বলেও হুমকি দিয়েছিল। ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে তারাই পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছে। এতে প্রায় দুই লক্ষধিক টাকার সিলভার কার্প, গ্লাস কার্প, সিং মাছ, টেংরা, পুটি, নলাসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে গেছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস খান বলেন, এ বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন