কক্সবাজারের শরণার্থী শিবিরে দু’পক্ষের গোলাগুলি, নিহত ১

৪:৫২ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১ চট্টগ্রাম
cox

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার থেকে- কক্সবাজারের উখিয়ার শরণার্থী শিবিরে আধিপত্য নিয়ে দু’পক্ষের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মোহাম্মদ জাবেদ (২০) নামে একজন রোহিঙ্গা নিহত হয়েছেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ভোর রাতে শরনার্থী শিবিরের তানজিমারখোলা রোহিঙ্গা শরণার্থী শিবিরে ডি/৮ ব্লকের এ গোলাগুলির ঘটনা ঘটে।

নিহত জাবেদ তানজিমারখোলা রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি/৪ ব্লকের বাসিন্দা রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ ইসলামের ছেলে।

এপিবিএন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ মোজাম্মেল ওরফে শেখ ও মৌলভী ইউনুস ও নুরুল হাকিম গ্রুপের মধ্যে এ গোলাগুলির ঘটনা ঘটে। এতে দু’পক্ষের মাঝে থেমে থেমে ১০-১৫ রাউন্ড গুলি বিনিময় হয়।

কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক জানান, গোলাগুলির খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে এপিবিএনের একটি দল পাঠানো হয়।

নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর পাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

উল্লেখ, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্যবিস্তার নিয়ে রোহিঙ্গা ভিন্ন ভিন্ন গ্রুপের মধ্যে কয়েক দফা গোলাগুলির ঘটনা ঘটে। এসব ঘটনায় অন্ততপক্ষে ৯ জন নিহত হয়েছে। কিছুদিন পর পর এমন গোলাগুলির ঘটনায় ক্যাম্প জুড়ে আতঙ্ক বিরাজ করছে।