ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন কমলা হ্যারিস

komola

আন্তর্জাতিক ডেস্ক- যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন। মঙ্গলবার তিনি ভ্যাকসিন গ্রহণ করেছেন। পুরো প্রক্রিয়াটি টেলিভিশনে লাইভ দেখানো হয়েছে। ন্যাশনাল ইন্সটিটিউটস অব হেলথ (এনআইএইচ) থেকে ভ্যাকসিন গ্রহণের সময় তিনি আমেরিকানদের ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন।

কমলা হ্যারিস বলেন, আপনার পালা এলে প্রত্যেককে আমি ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানাতে চাই। সময় হলে প্রত্যেকেই ভ্যাকসিন গ্রহণ করুন। এটা আপনাদের জীবন বাঁচাবে।

এর আগে গত ২৯ ডিসেম্বর ওয়াশিংটনের ইউনাইটেড মেডিকেল সেন্টারে (ইউএমসি) ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন তিনি। দেশবাসীকে ভ্যাকসিন নিতে উৎসাহ দিতে সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করা হয় টেলিভিশনে। প্রথমবার ভ্যাকসিন নেয়ার পর কমলার প্রথম প্রতিক্রিয়াই ছিল, ‘ভ্যাকসিন নেয়া খুব সহজ তো!’ নার্সকে ধন্যবাদ দিয়ে তিনি হাসিমুখে বলেন, ‘তেমন একটা ব্যথা লাগেনি।’

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ২১ ডিসেম্বর করোনার টিকা নেন। এদিন তিনি ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ নেন। তাঁর টিকা নেওয়ার দৃশ্যও টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হয়।

৭৮ বছর বয়সী বাইডেন ডেলাওয়ার অঙ্গরাজ্যের একটি হাসপাতালে টিকা নেন। তাঁর স্ত্রী জিল বাইডেনও সেদিন টিকার প্রথম ডোজ নেন। টিকার নিরাপত্তার বিষয়ে মার্কিন জনগণকে বাইডেনও আশ্বস্ত করেছেন।

যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসিসহ দেশটির বেশ কিছু রাজনৈতিক নেতা ও গুরুত্বপূর্ণ ব্যক্তি ক্যামেরারা সামনে করোনার টিকা নিয়েছেন। মূলত, টিকার বিষয়ে সন্দেহ দূর করে জনগণের মধ্যে আস্থা বাড়াতে এমনটা করা হচ্ছে।

◷ ১০:৫৬ পূর্বাহ্ন ৷ বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ আন্তর্জাতিক