টিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রী

৬:১৮ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ ফিচার
pm

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- নিজে করোনাভাইরাসের টিকা নেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগে আগে নিলে বলবে আগে নিজেই নিল, কাউকে দিল না। সবাইকে দিয়ে নেই তারপর আমি নেব।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বুধবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম পাঁচজনকে টিকাদান কার্যক্রম প্রত্যক্ষ করার সময় তিনি এ কথা বলেন। এর আগে দেশে করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় টিকা গ্রহীতাদের সাহস দেন ও শুভকামনা জানান তিনি।

সবাইকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আমি সেই সাথে মহান রাব্বুল আলামিনের কাছে, আল্লাহর কাছে এইটুকু শুকরিয়া আদায় করি যে, আমরা সময়মতো এই ভ্যাকসিনটা ক্রয় করতে পেরেছি, আনতে পেরেছি এবং তা আজকে প্রয়োগের মাধ্যমে আমাদের দেশের মানুষকে আমরা সুরক্ষা দিতে সক্ষম হব।”

তিনি বলেন, এরপর সারা দেশে টিকা দেওয়া শুরু করা হবে, যাতে দেশের মানুষ তাড়াতাড়ি স্বাস্থ্য সুরক্ষা পায়।

উপহার হিসেবে ২০ লাখ ডোজ টিকা দেওয়ায় ভারত সরকারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

টিকার সমস্যা হবে না বলে দেশবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, “আমরা যে ৩ কোটি ৪০ লক্ষ ডোজ কিনেছি তার মধ্যে ৫০ লক্ষ এসে গেছে। আর বাকি এটা আমরা যখনই…আমরা দিতে শুরু করে দেব। এরপর থেকে আরও আসতে থাকবে। কাজেই এই ব্যাপারে কোনো সমস্যা হবে না।”

এসময় প্রধানমন্ত্রী বলেন, এটা ঐতিহাসিক দিন। কেননা, অনেক দেশ এখনো ভ্যাকসিন পায়নি। সেখানে অর্থনৈতিক সীমাবদ্ধতা সত্বেও বাংলাদেশে ভ্যাকসিন আমদানি করেছে সরকার।