টাঙ্গাইলের পাঁচটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে

vote 7

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের পাঁচটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। শনিবার (৩০ জানুয়ারি) তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর, ভূঞাপুর, মধুপুর, সখীপুর ও মির্জাপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

পাঁচটি পৌরসভা নির্বাচনে ১৩ জন মেয়র প্রার্থী, ২২১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৭৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯১টি কেন্দ্রের ৬৩৩টি ভোট কক্ষে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

টাঙ্গাইল পৌরসভায় প্রতিদ্বন্দ্বিতা করছেন মেয়র পদে ৩ জন, ১৮টি ওয়ার্ডে ৮৭ জন সাধারণ কাউন্সিলর আর মহিলা ৬টি পদে ৩৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সিরাজুল হক আলমগীরকে নৌকা, বিএনপি সমর্থিত মাহমুদুল হক সানু ধানের শীষ আর ইসলামী আন্দোলনের মো. আবদুল কাদের পেয়েছেন হাতপাখা প্রতীক। পৌরসভায় ভোটার ১ লক্ষ ২৪ হাজার ৪২৫ জন। এর মধ্যে ৬০ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬৪ হাজার ৯১ জন মহিলা।

মির্জাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী। এরা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত সালমা আক্তার ও বিএনপি মনোনীত মো. শফিকুল ইসলাম। এছাড়া এই পৌরসভার ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩০ জন সাধারণ কাউন্সিলর। পৌরসভার ভোটার ২১ হাজার ৬৬৯ জন। এর মধ্যে ১০ হাজার ১৯১ জন পুরুষ ও ১১ হাজার ৪৭৮ জন মহিলা ভোটার।

ভূঞাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. মাসুদুল হক মাসুদ, বিএনপি মনোনীত মো. জাহাঙ্গীর হোসেন। স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল সাত্তার (জগ)। এছাড়া এই পৌরসভার ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩৩ জন সাধারণ কাউন্সিলর। পৌরসভার ভোটার ২১ হাজার ৭২৯ জন। এর মধ্যে ১০ হাজার ৭৮৯ জন পুরুষ ও ১০ হাজার ৯৪০ জন মহিলা ভোটার।

৯টি ওয়ার্ড নিয়ে মধুপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. সিদ্দীক হোসেন ও বিএনপি মনোনীত মো. আ. লতিফ পান্না। এছাড়া এই পৌরসভার ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এই পৌরসভায় ২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়। পৌরসভার ভোটার ৪১ হাজার ৯৩৯ জন। এর মধ্যে ২০ হাজার ৭৫২ জন পুরুষ ও ২১ হাজার ১৮৭ জন মহিলা ভোটার।

৯টি ওয়ার্ড নিয়ে সখীপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. আবু হানিফ আজাদ, বিএনপি মনোনীত মো. নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী মো. সানোয়ার হোসেন সজীব (জগ)। এছাড়া এই পৌরসভার ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। পৌরসভার ভোটার ২২ হাজার ৩৩৭ জন। এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ ও ১১ হাজার ৫৭৫ জন মহিলা ভোটার।

টাঙ্গাইলের জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, ‘পাঁচটি পৌরসভার নির্বাচনের আইনশৃংঙ্খলা পরিস্থিতি এখনও স্বাভাবিক রয়েছে। ১৪ প্লাটুন বিজিবি, ১০ টি র‌্যাবের টিম, ৫ টি পৌরসভার ৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৫৪টি ওয়ার্ডে ৫৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্টাইটিং টিম, মোবাইলটিমসহ পর্যাপ্ত পরিমান আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে। নির্বাচনের সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌছানো হলেও ব্যালট পেপার নির্বাচনের দিন সকাল ৮ টার পূর্বে পৌছানো হয়েছে। আশা করি টাঙ্গাইলবাসীকে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো।’

◷ ১০:৪৯ পূর্বাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ৩০, ২০২১ ঢাকা