• আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাবনা সদর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

১০:৫৪ পূর্বাহ্ন | শনিবার, জানুয়ারী ৩০, ২০২১ রাজশাহী
vote

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনা সদর পৌরসভা নির্বাচনে শনিবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল চারটা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্নভাবে ভোটগ্রহণ চলছে।

সকাল নয়টায় পাবনা পৌরসভার ১০ নাম্বার ওয়ার্ডের ইছামতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটারদের সরব উপস্থিতি। নারী ও পুরুষ ভোটারের দীর্ঘ লাইন। ভোটাররা জানান, তারা সুষ্ঠু পরিবেশে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারছেন। কোথাও কোনো সমস্যা হচ্ছে না।

পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্টিং অফিসার মাহবুবুর রহমান জানান, শান্তিপূর্ন ভোটগ্রহণের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য সহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন। ৬ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্ট্রাইকিং ফোর্স টহল রয়েছে।

উল্লেখ্য, পাবনা পৌরসভার ১৫টি সাধারণ ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত ওয়ার্ডের ৩৯টি ভোট কেন্দ্রের ৩৪৬টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১ লাখ ১২ হাজার ২৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মেয়র পদে ৫ জন, সাধারণ পুরুষ কাউন্সিলর পদে ৭৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।