হাকিমপুর (হিলি) পৗরসভার ভোট গ্রহণ চলছে

vote

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি- দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ভোট চলছে। আজ শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোটার উপস্থিতি অনেকটাই কম।

তবে কোন ঝামেলা ছাড়াই ভোট কেন্দ্রে এসে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারছেন ভোটাররা। ভোটের মাঠে কাজ করছে পুলিশ, র‌্যাবের ২টি টিম, দুই প্লাটুন বিজিবিসহ আনসার সদস্যরা।

১৯৯৯ সালে গঠিত হয় হাকিমপুর পৌরসভা। হিলি স্থলবন্দরও এখানে অবস্থিত। নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত জামিল হোসেন চলন্ত (নৌকা), বিএনপি মনোনীত সাখাওয়াত হোসেন শিল্পী (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সুরুজ আলী শেখ (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী মিশর উদ্দীন সুজন (নারিকেল গাছ)। এছাড়াও ৩৭ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদের প্রার্থী রয়েছে।

রিটার্নিং অফিসার কামরুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। এবার হাকিমপুর পৌরসভা নির্বাচনে ১২টি ভোট কেন্দ্রে ৭৫টি ভোটকক্ষে মোট ২১ হাজার ৬৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিনি জানান, আচরণ বিধিমালা দেখভালের জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং আইন শৃংখলা দেখভালের জন্য র‌্যাব, বিজিবি, আনসার ব্যাটালিয়ন নিয়োজিত আছেন।

◷ ১০:৫৭ পূর্বাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ৩০, ২০২১ রংপুর