• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

ফরম পূরণের কিছু টাকা ফেরত পাবেন পরীক্ষার্থীরা: শিক্ষামন্ত্রী

dipu moni
❏ শনিবার, জানুয়ারী ৩০, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনার কারণে পরীক্ষা না হওয়ায় এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীরা ফরম পূরণের সময় যে টাকা জমা দিয়েছিলেন, তার কিছু অংশ ফেরত পাবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শনিবার (৩০ জানুয়ারি) সকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফল প্রকাশের পর তিনি একথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা না হওয়ায় পরীক্ষার্থীদের ফরমপূরণ বাবদ আদায়কৃত অর্থের অব্যয়িত অংশ ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফল প্রকাশের পরপরই এ বিষয়ে বোর্ডসমূহ তাদের স্ব-স্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবেন।

এসময় অভিভাবকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের প্রতি আমার বিনীত অনুরোধ, আপনার সন্তানকে অসুস্থ প্রতিযোগিতার দিকে ঠেলে দিবেন না, স্বার্থপর হিসেবে গড়ে তুলবেন না, দেশের কল্যাণে মানুষের কল্যাণে নিয়োজিত হওয়ার শিক্ষা যদি আপনার সন্তান না পায়। মনে রাখবেন এ শিক্ষা অর্থবহ হবে না, শিক্ষার আসল উদ্দেশ্য ব্যাহত হবে।

শিক্ষকদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, যারা শিক্ষকতা পেশায় আছেন আপনাদের দায়িত্ব অনেক বেশি। শিক্ষার গুণগত পরিবর্তনের বিষয়ভিত্তিক মানসম্পন্ন শিক্ষা দানের আপনাদের ভূমিকাই প্রধান। মানবিক মূল্যবোধ নাগরিক তৈরির ক্ষেত্রে আপনারা রাখতে পারেন সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা।

তিনি আরও বলেন, এই ফলাফলে কোনো শিক্ষার্থী সংক্ষুব্ধ হলে ফলাফল রিভিউ চেয়ে আবেদন করতে পারবে।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার উদ্বোধন করেছেন। তারপর প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের হাতে রেজাল্টের কপি তুলে দেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন