🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

শরীয়তপুরে দুইটিতে স্বতন্ত্র, একটিতে নৌকার জয়

alig
❏ রবিবার, জানুয়ারী ৩১, ২০২১ ঢাকা

নয়ন দাস, স্টাফ রি‌পোর্টার, শরীয়তপুর: তৃতীয় ধাপে পৌরসভা নির্বাচনের শরীয়তপু‌রের তিন‌টি পৌরসভায় ‌নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। নির্বাচ‌নে নৌকার ভরাডু‌বি হ‌য়ে‌ছে জাজিরা ও ভেদরগঞ্জ পৌরসভায় (স্বতন্ত্র)। শুধুমাত্র নাড়িয়া পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু ক‌রে বিকেল ৪টায় শেষ হয় ভোটগ্রহন। পরে গণনা শেষে রাতে ঘোষণা করেন ফলাফল।

‌রিটাং‌নিং অ‌ফিসা‌রের দেওয়া ফলাফল অনুযায়ী- নড়িয়া পৌরসভায় ১২ হাজার ৮৭৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ (গেরিলা আজাদ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সৈয়দ রিন্টু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৫৪ ভোট।

এছাড়া ভেদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী আবুল বাশার চোকদার (জগ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুল মান্নান হাওলাদার (নৌকা) প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৫৪৮ ভোট। আর (ধানের শীষ) প্রতীক নিয়ে বিএম মোস্তাফিজ পেয়েছেন ২১৩ ভোট।

অপরদিকে জাজিরা পৌরসভায় ৬ হাজার ৬০৩ ভোট পেয়ে স্বতন্ত্রপ্রার্থী মো. ইদ্রিস মাদবর (মোবাইল ফোন) প্রতীক নি‌য়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি (নৌকা) প্রতীক নিয়ে অধ্যাপক আবদুল হক কবিরাজ পেয়েছেন ৫ হাজার ৭৭৪ ভোট। আর (ধানের শীষ) প্রতীক নিয়ে মাজহারুল ইসলাম রনী পেয়েছেন ৮৫ ভোট।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন।

উ‌ল্লেখ্য যে, শরীয়তপুরের ভেদরগঞ্জ, নড়িয়া ও জাজিরা পৌরসভায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়। তিনটি পৌরসভায় মোট ভোটার ছিল ৪৫ হাজার ২২৬ জন। এর মধ্যে পুরুষ ২২ হাজার ৬৮০ জন এবং নারী ২২ হাজার ৫৪৬ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন